রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


পা দিয়ে রক্তের ব্যাগ দোলানো টেকনোলজিস্টের শাস্তির দাবি


প্রকাশিত:
১৯ নভেম্বর ২০২০ ১৬:০৪

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৫:২৫

ক্যানসারে আক্রান্ত এক নারীকে রক্ত দিচ্ছেন স্বেচ্ছাসেবক আসলাম। আর সেই রক্তের ব্যাগ হাতের বদলে পা দিয়ে দোলাচ্ছেন সিনিয়র মেডিক্যাল টেকনোলজিস্ট জাহেদুল ইসলাম। লালমনিরহাট সদর হাসপাতালে এমন ঘটনার একটি ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এ বিষয়ে বিরুপ প্রতিক্রিয়া জানাতে দেখা গেছে সাধারণ মানুষকে। অনেকেই এর কড়া সমালোচনা করে কমেন্ট করছেন। বলছেন, একজন সিনিয়র স্বাস্থ্যকর্মীর এ ধরনের আচরণ মানবিক ও শোভনীয় মনে হচ্ছে না।

মঙ্গলবারের এ ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছে বিনামূল্যে রক্তদান করা স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠন। বুধবার দুপুরে মাহমুদুল হাসান মামুন স্মৃতি সংসদ নামে একটি সংগঠন লালমনিরহাট সদর হাসপাতালের সামনে এর প্রতিবাদে মানববন্ধন করেছে। এতে বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি শাওন খান, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাব্বি, তাপস অধিকারী।

বক্তারা দাবি করে বলেন, রক্তের ব্যাগে পা দেওয়ার ঘটনায় জাহেদুল ইসলামকে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। যাতে ভবিষ্যতে এ রকম কাজ করার সাহস আর কেউ না পায়।

তারা আরো বলেন, মেডিকেল টেকনোলজিস্ট জাহেদুল শহরে একটি প্যাথলজির মালিক। তার ইসলাম প্যাথলজিতে না গেলেই তিনি রোগিদের সঙ্গে খারাপ আচরণ করেন। অনেকের অভিযোগ তিনি প্রায়ই সদর হাসপাতালে রোগিদের সঙ্গে দুর্ব্যবহার করেন।

সদর হাসপাতালের ওই ক্যানসার আক্রান্ত নারী আপনপাড়া এলাকার শিরিন বেগম। তার ছেলে সাদিকের প্রায়ই মায়ের জন্য রক্ত সংগ্রহ করতে হয়। সাদিক বলেন, মায়ের জন্য ‘ও’ নেগেটিভ রক্তের বিশেষ প্রয়োজন। প্রায়ই আমি রক্ত সংগ্রহ করি।

মঙ্গলবার সকালে শহরের নবীনগর এলাকার স্বেচ্ছাসেবী আসলাম রক্ত দিতে আসেন। সেসময় রক্তের ব্যাগটিতে পা দিয়ে দোলাচ্ছিলেন মেডিকেল টেকনোলজিস্ট জাহেদুল ইসলাম। 

লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সিরাজুল ইসলাম বলেন, রক্তের ব্যাগটি এসময় দোলাতে হয়। তিনি হাতের বদলে পা দিয়ে কাজটি করেছেন। তবে এ রকম অশোভন কাজ করার জন্য প্রথমে তাকে মৌখিকভাবে সতর্ক করা হযেছে। পরে বুধবার তিনদিনের সময় দিয়ে তাকে লিখিতভাবে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।#

 

আরপি/ এমআই 

 

 

 


বিষয়: রক্ত


আপনার মূল্যবান মতামত দিন:

Top