রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


মহানন্দায় গোসলে নিষেধাজ্ঞা


প্রকাশিত:
১০ এপ্রিল ২০২০ ০২:০৮

আপডেট:
১০ এপ্রিল ২০২০ ০২:০৯

 

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে ভারত সীমান্ত এলাকাবাসীদের মহানন্দা নদীতে গোসল না করার নির্দেশনা দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার সকালে করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনতামূলক মাইকিং করে বিজিবির রহনপুর ব্যাটালিয়ন। এসময় বিজিবির পক্ষ থেকে মহানন্দা নদীতে গোসল না করতে নিষেধ করা হয়।

এসময় বিজিবি ও ভোলাহাট উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে ওই এলাকার মানুষের মধ্যে মাস্কও বিতরণ করা হয়।

মাস্ক বিতরণের সময় ভোলাহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান রাব্বুল হোসেন, উপজেলার নির্বাহী কর্মকর্তা রাজিবুল আলম, রহনপুর-৫৯ (বিজিবি) ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান, ভোলাহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দীন মন্ডল ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সর্দার প্রমূখ।

বিজিবি’র সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান জানান, করোনাভাইরাস প্রতিরোধে ভোলাহাট সীমান্তে ২১০/৩০ এস হতে ২০১/৪১ এস পিলার পর্যন্ত প্রায় ২ কিলোমিটারের মধ্যে বসবাসকারীদের নিজ ঘরে থাকতে এবং সামাজিক দূরত্ব রজায় রেখে চলাচল করতে বিজিবির পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। স্থানীয় হাট-বাজারগুলোতে অপ্রয়োজনে না যাওয়ার জন্য নির্দেশনা প্রদান করা হচ্ছে।

তিনি আরো জানান, এ উপজেলার বজরাটেক সীমান্তের মহানন্দী নদীতে ভারত-বাংলাদেশ দুই দেশের মানুষই গোসল করেন। কিন্তু ভারতে করোনাভাইরাসের সংক্রমণ বেশি হওয়ায় বাংলাদেশিদের এ নদীতে গোসল না করার নির্দেশনা দেওয়া হয়েছে।

 

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top