রাজশাহী বুধবার, ১৯শে জুন ২০২৪, ৬ই আষাঢ় ১৪৩১


সুস্পষ্ট লঘুচাপ

আজ ৩ বিভাগে ভারী বর্ষণ


প্রকাশিত:
৯ আগস্ট ২০২২ ২২:০৪

আপডেট:
১৯ জুন ২০২৪ ১৪:১৯

দেশের কয়েকটি অঞ্চলে শুরু হয়েছে তাপপ্রবাহ। তবে সাগরে সৃষ্টি হওয়া সুস্পষ্ট লঘুচাপের প্রভাবে দেশের ৩ বিভাগে, বিশেষ করে দক্ষিণাঞ্চলে বৃষ্টি বাড়ার পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার সকাল ৬ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার পূর্বাভাসে আবহাওয়াবিদ খো: হাফিজুর রহমান জানান, উড়িষ্যা পশ্চিমবঙ্গ উপকূলের অদূরে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকার অবস্থানরত লঘুচাপটি ঘণীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপ আকারে একই এলাকায় অবস্থান করছে। এটি আরও ঘণীভূত হতে পারে।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় ময়মনসিংহ, ঢাকা ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

রাজশাহী, রংপুর ও নীলফামারী জেলাসহ সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে জানিয়ে শাহনাজ সুলতানা বলেন, আগামী তিনদিনে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

গত ২৪ ঘন্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সৈয়দপুর ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গল ২৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া এ সময়ের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সিলেটে ৮০ মিলিমিটার।



আপনার মূল্যবান মতামত দিন:

Top