রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


সরকারের পদক্ষেপে করোনা অনেকটাই নিয়ন্ত্রণে: প্রধানমন্ত্রী


প্রকাশিত:
১৪ ফেব্রুয়ারি ২০২১ ২৩:৩০

আপডেট:
২৩ এপ্রিল ২০২৪ ১৯:০৪

ছবি: সংগৃহীত

সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কারণে দেশে এখন মহামারি ‘অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক অনুষ্ঠানে যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন।

নারায়ণগঞ্জে কুমুদিনী ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস অ্যান্ড ক্যানসার রিসার্চের ভিত্তি স্থাপনের জন্য এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস মোকাবিলা করার জন্য তাৎক্ষণিকভাবে একেবারে প্রথমে সাত দিনের মধ্যে আমরা দুই হাজার ডাক্তার, ছয় হাজার নার্স নিয়োগ দিয়েছি এবং টেকনিশিয়ান নিয়োগ দিয়েছি। এবং ভবিষ্যতে আরও নিয়োগ দেওয়ার পদক্ষেপও আমরা নিয়েছি; যেন আমাদের দেশের মানুষ অন্তত এই চিকিৎসাটা পায়, তার ব্যবস্থাটা আমরা নিয়েছি।

টিকা পাওয়ার পরও স্বাস্থ্যবিধি মেনে চলার তাগিদ দিয়ে তিনি বলেন, মাস্কটা পরে থাকতে হবে, হাত ধুতে হবে, পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে। ভ্যাকসিন আমরা দিয়েছি, দিচ্ছি। সঙ্গে সঙ্গে যেন এই স্বাস্থ্য সুরক্ষার নিয়ম মেনে চলে সবাই।‘তাহলে আমরা আশা করি আমাদের দেশ থেকে এই প্রাদুর্ভাব পুরোপুরি চলে যাবে।’জনগণ যেন স্বাস্থ্য সেবা পায়, তা নিশ্চিত করতে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথাও তুলে ধরেন শেখ হাসিনা।

নারায়ণগঞ্জের কুমুদিনী কমপ্লেক্সে এ অনুষ্ঠোনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, পরিচালক শ্রীমতি সাহা উপস্থিত ছিলেন।

আরপি/ এসআই -১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top