রাজশাহী রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন ১৪৩১


আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বভাস


প্রকাশিত:
১০ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৪২

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৯

সংগৃহীত

আজ বুধবার ( ১০ ফেব্রুয়ারি, ২০২১) সকাল ০৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের নদী অববাহিকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরণের কুয়াশা পড়তে পারে।

আজ বুধবার সকাল ১১ টার দিকে আবহাওয়া অফিসের পক্ষ থেকে এমন তথ্য জানানো হয়েছে। তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশের রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

এদিকে, দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুন্ডে ৩০ দশমিক ০৮ ডিগ্রী সেলসিয়াস।আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজার হাটে ০৯ দশমিক ০২ ডিগ্রী সেলসিয়াস। ঢাকায় বাতাসের গতি ও দিক: উত্তরপশ্চিম/উত্তর দিক থেকে ঘণ্টায় (০৫-১০) কি.মি.।

শৈত্য প্রবাহ:  শ্রীমঙ্গল, পঞ্চগড় ও কুড়িগ্রাম অঞ্চল সমূহের উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং কিছু এলাকায় তা প্রশমিত হতে পারে।  

সিনপটিক অবস্থা: উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আজ বুধবার ( ১০ ফেব্রুয়ারি, ২০২১) সকাল ০৬ টা ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিলো ৮৬%। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৫১ মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৩৪ মিনিটে। আগামী তিন দিনে রাতের তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বভাস শিরোনামে সংবাদটির তথ্য বাংলাদেশ আবহাওয়া অধিদফতর নিশ্চিত করেছে। পাঠক প্রতিদিনের আবহাওয়া এর সংবাদের আপডেট পেতে  রাজশাহীপোস্ট.কম এর ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন। আমরা প্রতিদিন দেশের আবহাওয়া পরিস্থিতি তুলে থাকি।এছাড়া আপনাদের এলাকার আবহাওয়া পরিস্থিতি বা সংবাদ বা ছবি পাঠাতে পারেন আমাদের। আমরা তা সংবাদ আকারে তুলে ধরবো

আরপি/ এমবি-৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top