রাজশাহী শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


ঘন কুয়াশায় বঙ্গবন্ধু সেতুতে তীব্র যানজট


প্রকাশিত:
১৫ ডিসেম্বর ২০২০ ১৮:৪০

আপডেট:
১৭ মে ২০২৪ ১৭:৪০

ছবি সংগৃহীত

ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুতে যান চলাচলে বিঘ্ন ঘটছে। সেতুর ওপরে যান চলাচল কখনো বন্ধ আবার কখনো অল্প সময়ের জন্য খুবই ধীরগতিতে চালু রাখা হচ্ছে।

এতে সেতুর পশ্চিম মহাসড়কে যানজট বাড়ছে।
মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যার পর থেকেই কুয়াশার তীব্রতা বাড়তে থাকে। পরে মধ্য রাত ২টার দিকে সেতুর ওপর দিয়ে সব রকম যানবাহন চলাচল বন্ধ রাখা হয়। এরপর ভোর রাত সাড়ে ৩টার দিকে কিছু সময়ের জন্য মাত্র একটি করে গাড়ি পার করলেও আধ ঘণ্টা পর আবারও যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত এভাবে থেমে থেমে অল্প সময়ের জন্য সেতু চালু রাখা হচ্ছে। এর ফলে সেতুর পশ্চিম পারে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শত শত গাড়ি দীর্ঘ লাইনে দাঁড়িয়ে রয়েছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন বলেন, কুয়াশার রিক্টার স্কেল ৪০ শতাংশের নীচে নেমে আসার কারণে রাত ১টা ৫৫ মিনিটে সেতুতে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। এরপর মাঝে মধ্যে অল্প সময়ের জন্য গাড়ি চলাচল চালু থাকলেও বেশিরভাগ সময়ই বন্ধ রয়েছে। এতে সেতুর পশ্চিম পারে শত শত যানবাহন আটকা পড়ে রয়েছে। এতে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেনে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বঙ্গবন্ধু সেতুর ট্রাফিক কন্ট্রোলার হালিমুজ্জামান বলেন, কুয়াশার রিকটার স্কেল ৪০ শতাংশে নেমে আসায় বেশিরভাগ সময় যান চলাচল বন্ধ রাখা হচ্ছে। কুয়াশা কিছুটা কমে আসলে উভয় পারে অন্তত একটি করে গাড়ি ছেড়ে দেওয়া হচ্ছে। এখনও কুয়াশা রয়েছে। ফলে যান চলাচল স্বাভাবিক হয়নি।

 

আরপি/টিএস-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top