রাজশাহী শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


চাকরির বয়স ৩৫ দাবিতে এবার ‘প্রতীকী আত্মহত্যার’ ডাক


প্রকাশিত:
২৬ জুলাই ২০২০ ১৮:৫১

আপডেট:
২১ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫১

ছবি: সংগৃহিত

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করাসহ ৪ দফা দাবি আদায়ে ‘প্রতীকী সুইসাইড (আত্মহত্যা)’ সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটি।

আগামী ২৮ ও ২৯ আগাস্ট জাতীয় প্রেসক্লাবের সামনে এ সমাবেশ হবে। রোববার সংগঠনের প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “আগামী ২৮ ও ২৯ আগস্ট জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রকল্যাণ পরিষদের পক্ষ হতে ‘প্রতীকী সুইসাইড’ সমাবেশ আয়োজন করা হয়েছে। শনিবার এক সভায় ছাত্রকল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটির এই সিদ্ধান্ত হয়।

সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটি প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী, সুরাইয়া ইয়াসমিনসহ কেন্দ্রীয় সমন্বয়ক নাজিম উদ্দিন, রেশমা আক্তার, সজীব আহমেদ, উজ্জল সরকার, দোলন বাসক আরও অনেকে।”

‘ছাত্রকল্যাণ পরিষদ দীর্ঘদিন থেকে চাকরিতে আবেদেনের বয়সসীমা ৩৫ করাসহ ৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে বিভিন্ন ধরনের শান্তিপূর্ণ আন্দোলন করে আসছে। কিন্তু সরকার শান্তিপূর্ণ আন্দোলনকে কোনো তোয়াক্কা করছে না। সরকারের পক্ষ থেকে যুব সমাজকে বারবার আশ্বাস দিয়ে আসলেও তা বাস্তবায়ন করা হচ্ছে না।’

এতে আরও বলা হয়, “বর্তমান সরকার ক্ষমতায় আসার আগে বলেছিল যে, তারা ক্ষমতায় এলে চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধি করবে। কিন্তু দুই বছর পার হলেও সরকার যুব সমাজের সাথে কেবল বারবার তালবাহানা করে যাচ্ছে। এখন যদি সরকার করোনার লসটাইম দেয়ার কথা ভাবে তবে সেশনজটে যাদের ৩-৫ বছর লস হয়েছে, তাদের কী অপরাধ ছিল। তবে তাদের সাথে কেন বৈষম্যমূলক আচরণ করা হবে। প্রায় ২৮ লাখ শিক্ষিত যুব সমাজের সাথে সরকার এক ধরনের প্রতারণা করছে বলে আমরা মনে করি। শিক্ষিত যুব সমাজের জীবনে এক ধরনের ধ্বংসের মুখে ফেলে দিচ্ছে সরকার। তাই যুব সমাজের সাথে এমন অমানবিক আচরণের পরিপ্রেক্ষিতে ক্ষোভ প্রকাশ করে আমাদের এই ‘প্রতীকী সুইসাইডের ডাক’।”

সব ছাত্র-যুব সমাজকে এই ‘প্রতীকী সুসাইড’ সমাবেশে অংশ নেয়ার অনুরোধ জানিয়েছে সংগঠনটি।

 

 

আরপি / এমবি-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top