রাজশাহী মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১


এ বাজেট জনকল্যাণমুখী ও সময় উপযোগী: রাসিক মেয়র


প্রকাশিত:
১২ জুন ২০২০ ০৩:০৯

আপডেট:
৭ মে ২০২৪ ১৫:০১

রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন

রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট জনকল্যাণমুখী ও সময় উপযোগী।‘অর্থনৈতিক উত্তরণ: ভবিষ্যত পথ পরিক্রমা’ শীর্ষক বাজেটে মানুষের জীবন রক্ষা ও জীবীকার নিশ্চয়তায় বিশেষভাবে গুরুত্ব দিয়েছে সরকার।

আজ বৃহস্পতিবার ১১ জুন নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেট প্রতিক্রয়ায় মেয়র খায়রুজ্জামান লিটন আরো বলেন, ‘কোভিড-১৯ এর বতর্মান পরিস্থিতিতে বিবেচনায় নতুন অর্থবছরের বাজেটে স্বাস্থ্যখাতকে বেশি গুরুত্ব দিয়েছে সরকার। স্বাস্থ্যখাতের পাশাপাশি কৃষিখাত, খাদ্য উৎপাদন ও ব্যবস্থাপনা, কর্মসংস্থান সৃষ্টি, শিক্ষা, খাদ্যবান্ধব কর্মসূচি, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতা সম্প্রসারণ, ক্ষতিগ্রস্থ শিল্প, ব্যবসা-বাণিজ্য পুনরুদ্ধার করার বিষয়ে অধিক গুরুত্ব দেওয়া হয়েছে। এছাড়া দীর্ঘমেয়াদী সম্ভাবনার খাতকে প্রাধান্য দেওয়া হয়েছে এবারের বাজেটে’।

বাজে প্রতিক্রিয়ায় তিনি আরোও বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দিক-নির্দেশনায় এই বাজেটের পরিক্রমায় পূর্বের উন্নয়ন ধারাবাহিকতায় ও দেশের মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন এবং অর্থনৈতিক গতিশীলতা বজায় থেকে ভবিষ্যতের কাঙ্খিত জায়গায় দেশ পৌছে যাবে বলে আশা করছি।’

 

আরপি/এমএইচ-৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top