রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


করোনায় আরেক চিকিৎসকের মৃত্যু


প্রকাশিত:
৮ জুন ২০২০ ০৪:০৬

আপডেট:
২৩ এপ্রিল ২০২৪ ২৩:০৪

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ডা. মির্জা নাজিম উদ্দিন মারা গেছেন। ৬৭ বছর বয়সী এই চিকিৎসক স্কয়ার হাসপাতালের পরিচালক (মেডিকেল সার্ভিস) ও সিনিয়র কনসালট্যান্ট ছিলেন। তিনি ঢাকা মেডিকেল কলেজের (ব্যাচ কে-৩০) প্রাক্তন শিক্ষার্থী।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী।

তারা জানান, ডা. মির্জা নাজিম উদ্দিন আজ রবিবার আনুমানিক বেলা ৩টা ৫৫ মিনিটে করোনায় আক্রান্ত হয়ে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ডা. খালেদা ইয়াসমিন মির্জা, দুই পুত্র, এক কন্যা, পরিবার পরিজন, বন্ধু-স্বজন সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন ডা. মির্জা নাজিম উদ্দিন এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছে।

ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটিস-এফডিএসআর নামে একটি সংগঠনের তথ্য মতে, গত ৫ জুন পর্যন্ত দেশে কভিড-১৯ আক্রান্ত ১ হাজার ৩৭ জন চিকিৎসকের মধ্যে ১৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া কভিড-১৯-এর উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে পাঁচজনের।

 

 

আরপি/এমএইচ-১৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top