রাজশাহী শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১


নিখোঁজ সাংবাদিক কাজল উদ্ধার


প্রকাশিত:
৩ মে ২০২০ ২০:৩৭

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ২২:২৫

সাংবাদিক শফিকুল ইসলাম কাজল

ঢাকা থেকে নিখোঁজ ফটো সাংবাদিক ও দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলের সন্ধান মিলেছে। শনিবার (২ মে) দিনগত রাতে বেনাপোল রঘুনাথপুর সীমান্ত থেকে তাকে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

৪৯ বিজিবি ব্যাটালিয়নের রঘুনাতপুর ক্যাম্পের ইনচার্জ হাবিলদার আছের আলী গণমাধ্যমকে জানান, বিজিবি সদস্যরা রাতে টহলের সময় দেখতে পান ভারত থেকে অবৈধভাবে একজন ফিরছেন। পরে বিজিবি সদস্যরা তাকে আটক করে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বেনাপোল পোর্টথানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, শফিকুল ইসলাম কাজল নামে এক ব্যক্তিকে থানায় নিয়ে এসেছে বিজিবি সদস্যরা। তার বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

দৈনিক পক্ষকালের বেনাপোল প্রতিনিধি আমিনুর রহমান জানান, রোববার (৩ মে) ভোরে খবর পেয়ে তিনি থানায় যান। পরে তার সম্পাদকের সঙ্গে তিনি দেখা করেন। তবে বিস্তারিত কথা বলতে পারেননি বলে জানান তিনি।

এদিকে কাজলের সন্ধান পাওয়ার খবরে রাতেই তার স্বজনরা তাকে নিতে বেনাপোলের উদ্দেশে ঢাকা থেকে রওনা দিয়েছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, সাংবাদিক কাজল গত ১০ মার্চ সন্ধ্যায় ‘দৈনিক পক্ষকাল’র অফিস থেকে বের হন। এরপর থেকেই তিনি নিখোঁজ ছিলেন। এরপর থেকে তার কোনো সন্ধান না পেয়ে পরদিন ১১ মার্চ চকবাজার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তার স্ত্রী জুলিয়া ফেরদৌসি নয়ন। ১৩ মার্চ জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে কাজলকে সুস্থ অবস্থায় ফেরত পাওয়ার দাবি জানায় পরিবার।

১৮ মার্চ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচির মাধ্যমে কাজলের সন্ধান চাওয়া হয়। পরে ১৮ মার্চ রাতে কাজলকে অপহরণ করা হয়েছে অভিযোগ এনে চকবাজার থানায় মামলা করেন তার ছেলে মনোরম পলক।

কাজল নিখোঁজ হওয়ার পর তার সন্ধানের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে কয়েকদফা কর্মসূচি পালন করেছেন সাংবাদিক সহকর্মী ও পরিবারের সদস্যরা।

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top