রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


ত্রাণ চাওয়ায় বৃদ্ধাকে বৃদ্ধাকে গলা ধাক্কা


প্রকাশিত:
২৭ এপ্রিল ২০২০ ০৯:১৩

আপডেট:
২৮ এপ্রিল ২০২০ ০১:১১

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম নগরে ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে ত্রাণ চাইতে আসা ৬০ বছর বয়সী এক বৃদ্ধাকে গলা ধাক্কা দিয়ে বের করে দেয়ার অভিযোগ উঠেছে। এমনকি তাকে কাউন্সিলরের এক অনুসারী লাথি মেরেছেন বলেও অভিযোগ পাওয়া গেছে।

রোববার (২৬ এপ্রিল) দুপুরে চসিকের ২৬ নং উত্তর হালিশহর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, নাতি আর সন্তান নিয়ে অনাহারে থাকা বৃদ্ধা নূরজাহান বেগম (৬০) কিছু ত্রাণের আশায় দুপুরে ওই ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসেমের কার্যালয়ে যান। কিন্তু কাউন্সিলরের অনুসারী নাসির তাকে ত্রাণ না দিয়ে উল্টো গলা ধাক্কা দিয়ে বের করে দেন। এসময় নাসির ওই বৃদ্ধাকে লাথি মেরেছেন বলেও অভিযোগ পাওয়া যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান,দুপুরে বৃষ্টিতে ভিজেই স্থানীয় নারী-পুরুষরা ২৬নং হালিশহর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে ত্রাণ সামগ্রীর জন্য যান। এসময় ওই বৃদ্ধা ভোটার কার্ড দেখিয়ে ত্রাণ চাইলেও কাউন্সিলরের লোকজন নিজেদের ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে আসা লোকজনের মাঝে ত্রাণ বিলি করছিলো।

এ সময় ত্রাণ চাইলে কাউন্সিলর কার্যালয়ের ভেতরেই শারীরিক নির্যাতনের শিকার হন নূরজাহান। জানা গেছে, ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর বিএনপি দলীয় হলেও স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সাথে সমন্বয় করেই দরিদ্রদের জন্য প্রধানমন্ত্রীর পাঠানো উপহার সামগ্রী বিতরণের কথা ছিলো। তবে ত্রাণ বিতরণে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের চাপ থাকায় বিষয়টি সমন্বয় করা যাচ্ছে না।

চট্টগ্রাম নগরে ত্রাণ বিতরণের দায়িত্বে থাকা সিটি কর্পোরেশন ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমেই ত্রাণ বিতরণ করছে, যা নিয়ে শুরু থেকেই অভিযোগ পাওয়া যাচ্ছিলো।এ বিষয়ে জানতে ২৬নং ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসেমের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

 

আরপি/ এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top