রাজশাহী বুধবার, ১লা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


পোল্ট্রি, ডেইরি ও মৎস্য খাতের সংকট মোকাবিলায় কন্ট্রোল রুম


প্রকাশিত:
৩ এপ্রিল ২০২০ ১৯:০৭

আপডেট:
১ মে ২০২৪ ১১:৪৪

প্রতীকি ছবি

করোনাভাইরাস প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে পোল্ট্রি, ডেইরি ও মৎস্য খাতের সংকট মোকাবেলায় কন্ট্রোল রুম গঠন করছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। শুক্রবার (৩ এপ্রিল) মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করেছে।

অফিস আদেশে বলা হয়, দেশে করােনাভাইরাস প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে মৎস্য, পােস্ট্রি ও ডেইরি খাতের নানাবিধ সংকট মােকাবেলা এবং প্রাণিজ আমিষ সরবরাহ সচল রাখার লক্ষ্যে মাছ, মাংস, দুধ, ডিমসহ পােস্ট্রি, পশু ও মৎস্য খাদ্য বা বিভিন্ন উপকরণ, উৎপাদন, পরিবহন এবং বিপণনে উদ্ভূত সমস্যা সমাধানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, প্রাণিসম্পদ অধিদফতর এবং মৎস্য অধিদফতরের সমন্বয়ে প্রাণিসম্পদ অধিদফতরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম চালু করা হলো।


৪ এপ্রিল থেকে ১১ এপ্রিল, ২০২০ পর্যন্ত সাপ্তাহিক ও সাধারণ ছুটির দিনে মন্ত্রণালয় এবং এর অধীনস্থ দফতর/সংস্থা, মাঠ পর্যায়ের অফিস এবং মৎস্য ও প্রাণিসম্পদ সেক্টরের বিভিন্ন অ্যাসােসিয়েশনের সাথে সমন্বয়, উদ্ভূত পরিস্থিতি/সংকট মােকাবিলার স্বার্থে প্রয়ােজনে সরকারের সংশ্লিষ্ট অন্যান্য দফতর/সংস্থার সাথে যােগাযােগ করে প্রয়ােজনীয় ব্যবস্থা নেবে। পাশাপাশি প্রাপ্ত তথ্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করার জন্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের কন্ট্রোল রুমে নির্দেশক্রমে দায়িত্ব প্রদান করা হলাে।

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা পর্যায়ক্রমে প্রাণিসম্পদ অধিদফতরের কন্ট্রোলরুমে ( ভবন নং- ১, কক্ষ নং- ৪০৮, ফার্মগেট, ঢাকা - ১২১৫ ) উপস্থিত থেকে দায়িত্ব পালনসহ সার্বিক কার্যক্রমে প্রধান সমন্বয়কের ভূমিকা পালন করবেন।

কন্ট্রোলরুমে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা হচ্ছেন- মাে. মাহবুবুল হক, উপসচিব ( বাজেট ) ০১৭১৮৬৪ ৭৫৮০, মাে. আব্দুর রহমান, উপসচিব (প্রশাসন-১) ০১৭১২৫৮২৩২৩, আ. ন. ম. নাজিম উদ্দীন, উপসচিব (মৎস্য- ৩) ০১৭১৮২০৭০৬৫, এস. এম. তারিক, উপসচিব (মৎস্য- ৪) ০১৭১১৭৩৭৮৩৮, পুলকেশ মন্ডল, সিনিয়র সহকারী প্রধান (প্রাণিসম্পদ পরিকল্পনা- ১) ০১৭১১০৪৭০৬৮, আলমগীর হুছাইন, উপসচিব (মৎস্য-২) ০১৭১৮৪৫৯১৪৯, ড. এস এম যােবায়দুল কবির, উপসচিব (মৎস্য পরিকল্পনা-২ শাখা), ০১৭১৫২৭৯৩৮১ এবং মােঃ আব্দুল মতিন, উপপ্রধান (পরিকল্পনা), ০১৯৯০২৮৯১১৮।

আদেশে আরও বলা হয়, কন্ট্রোলরুমে প্রাণিসম্পদ অধিদফতর ও মৎস্য অধিদফতর থেকে একজন করে কর্মকর্তাকে দৈনিক দায়িত্ব প্রদানের জন্য দুই অধিদফতরের মহাপরিচালককে নির্দেশক্রমে অনুরােধ করা হলাে । ডা. মাে. জসিম উদ্দিন, সহকারি পরিচালক (এ আই), প্রাণিসম্পদ অধিদপ্তর, মােবাইল নং ০১৭৯৩৯৭২৯৯১ কন্ট্রোলরুমের কাজে সার্বিক সহযােগিতা করবেন । কন্ট্রোলরুমের টেলিফোন নং : ০২ - ৯১২২৫৫৭। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের আইইডিসিআর কর্তৃক প্রদত্ত নির্দেশনা মােতাবেক নিজ নিজ সুরক্ষা গ্রহণ করতেও বলা হয়েছে।

 

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top