রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


পুলিশের সর্বোচ্চ পিপিএম পদক পেলেন র‌্যাব-১ এর কামরুজ্জামান


প্রকাশিত:
৬ জানুয়ারী ২০২০ ১০:৪০

আপডেট:
১৬ জুলাই ২০২৪ ১১:৫৬

ছবি: সংগৃহীত

সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য প্রতিবছরের মতো এবারও পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে চারটি ক্যাটাগরিতে ১১৮ জন পুলিশ সদস্যকে পদক দেয়া হয়েছে। আর বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পিপিএম (সেবা) পদক প্রদান করা হয় র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামানকে।

মাদক, অস্ত্র উদ্ধার, জঙ্গি ও সন্ত্রাসীদের গ্রেফতার এবং ক্লুলেস হত্যার রহস্য উদঘাটনে সাহসী ভূমিকা রাখায় তাঁকে এ পদক প্রদান করা হয়।

আজ রোববার পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পিপিএম ব্যাচ পরিয়ে দেন।

পারিবারিক সূত্রে যায়, তিনি ১৯৮৭ সালে ৪ এপ্রিল নওগাঁর পত্নীতলা উপজেলার মশরইল গ্রামে মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন। দুই ভাই-বোনের মধ্যে তিনি হলেন বড়। বাবা সিদ্দিকুর রহমান কৃষক এবং মা সামশুন নাহার একজন গৃহিণী। সে ২০০৩ সালে মধইল দ্বিমূখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০০৫ সালে চৌরাট শিবপুর বরেন্দ্র ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাস করেন। তিনিই প্রথম ওই কলেজ থেকে জিপিএ-৫ অর্জন করেন।

২০০৬ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে উত্তরবঙ্গের অন্যতম সেরা বিদ্যাপিঠ রাজশাহী কলেজে ইংরেজি বিভাগে ভর্তি হন। ২০১২ সালে অনার্সে দ্বিতীয় বিভাগ পেয়ে এবং ২০১৪ সালে একই বিষয়ে দ্বিতীয় বিভাগ পেয়ে মাস্টার্স পাশ করেন।

২০১৪ সালে ১৪ এ মে জাতীয় রাজস্ব বোর্ডে সহকারী রাজস্ব কর্মকর্তা হিসেবে যোগদান করেন। তিনি চট্টগ্রাম কাস্টমস হাউজ, দর্শনা শুষ্ক স্টেশন ও ফরিদপুর কাস্টম হাউজ, এক্সাইজ ও ভ্যাট বিভাগে চাকরি করেন। ২০১৬ সালে ১ জুন ৩৪তম বিসিএস এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। বাংলাদেশ পুলিশ একাডেমী সারদাতে এক বছর বুনিয়াদী প্রশিক্ষণ শেষে বাস্তব প্রশিক্ষণের জন্য গাইবান্ধা জেলায় যোগদান করেন। এরপর ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি রাজধানীর উত্তরা র‌্যাব-১ এ যোগদান করেন।

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top