রাজশাহী মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


আফতাবনগরে পশুর হাট বন্ধে আইনি নোটিশ


প্রকাশিত:
১৬ এপ্রিল ২০২৪ ১৮:৪০

আপডেট:
৩০ এপ্রিল ২০২৪ ০৩:৩৯

ফাইল: ছবি

ঈদুল আজহাকে সামনে রেখে রাজধানীর আফতাবনগরে কুরবানির পশুর হাট না বসানোর বিষয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনসহ (ডিএসসিসি) সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে গত ৪ এপ্রিল প্রকাশ করা ইজারার কার্যক্রম বেআইনি বলে তা স্থগিত করার আর্জি জানানো হয়েছে। ডাক ও রেজিস্ট্রারযোগে এ লিগ্যাল নোটিশ পাঠান আইনজীবী মো. ইউনুছ আলী আকন্দ। সোমবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

লিগ্যাল নোটিশে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ও সিটি করপোরেশনের সচিব (প্রধান সম্পত্তি কর্মকর্তা), রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও ঢাকা জেলা প্রশাসককে (ডিসি) বিবাদী করা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, নোটিশ পাওয়ার ৭২ ঘণ্টার মধ্যে পশুর হাটের বিষয়ে পদক্ষেপ গ্রহণ না করলে আইনি পদক্ষেপ তথা রিট আবেদন করা হবে।

এর আগে গত ৪ এপ্রিল ঢাকা দক্ষিণ সিটির প্রধান সম্পত্তি কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবী আফতাবনগরে গরুর হাট সংক্রান্ত একটি নোটিশ প্রকাশ করেন। ওই নোটিশের কার্যকারিতা স্থগিত এবং উত্তর সিটি করপোরেশনের আওতাভুক্ত স্থানে দক্ষিণ সিটির বিজ্ঞপ্তি প্রকাশকে অবৈধ ঘোষণা করে এ লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

নোটিশে বলা হয়, গরু-ছাগলের হাট বসানোর কারণে আবাসিক এলাকাটির বসবাসের পরিবেশ মারাত্মকভাবে ক্ষতির মুখে পড়ছে। গরু-ছাগলের নানাবিধ বর্জ্যে এলাকাটির পরিবেশ ব্যাপকভাবে দূষিত হয়। এ ছাড়া প্রধান সড়কটি ও জহিরুল ইসলাম সিটি (আফতাবনগর) ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। যার পরিপ্রেক্ষিতে সারা বছরেই প্রধান সড়কটিতে খানাখন্দ থাকায় জহিরুল ইসলাম সিটিতে (আফতাবনগর) বসবাসরত নাগরিকদের যাতায়াতে ব্যাপক অসুবিধা পোহাতে হয়।

 

আরপি/আআ

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top