রাজশাহী বুধবার, ১লা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


৯৯৯-এ এক ফোনে বাঁচল ২৯ জেলের প্রাণ


প্রকাশিত:
২১ সেপ্টেম্বর ২০২৩ ১৯:০২

আপডেট:
১ মে ২০২৪ ০৬:২৮

ছবি: সংগৃহীত

উত্তাল সমুদ্রে ২৯ জেলেকে নিয়ে ডুবে যায় ট্রলার। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ তথ্য পেয়ে তাদের উদ্ধার করে কোস্ট গার্ড।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার।

তিনি জানান, চট্টগ্রামের বাঁশখালীর শেখের খাল বাজার এলাকা থেকে ‘রহমতই ইলাহী’ নামের একটি ফিশিং ট্রলার গত ১৫ সেপ্টেম্বর রাতে মাছ ধরার উদ্দেশ্যে ২৯ জেলেকে নিয়ে পটুয়াখালী জেলার মায়ার চর এলাকায় যায়।

আরও পড়ুন: মহাসাগর-নদী রক্ষায় বিবিএনজে চুক্তিতে প্রধানমন্ত্রীর সই 

১৭ সেপ্টেম্বর রাতে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকে। ২০ সেপ্টেম্বর বিকাল ৩টার দিকে চর তুফানিয়া নামক এলাকায় ট্রলারটি ডুবে যেতে থাকে। পরে রাত ১২টার দিকে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ তথ্য পেয়ে কোস্ট গার্ডের সিকিউরিটি স্টেশন আন্ধারমানিক, বিসিজি স্টেশন নিজামপুর এবং বিসিজি আউটপোস্ট রাঙ্গাবালী স্টেশনের সদস্যরা অপারেশান চালিয়ে জেলেদের নিরাপদে উদ্ধার করেন।

আনোয়ার সাত্তার আরও জানান, অপর একটি মাছ ধরার ট্রলারের সহায়তায় বাংলাদেশ কোস্টগার্ডের উদ্ধারকারী দল ২৯ জেলেকে বহস্পতিবার দুপুরে উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারের সময় সমুদ্র উত্তাল এবং আবহাওয়া খারাপ ছিল।

জেলেদের প্রাথমিক চিকিৎসা এবং খাবার দেওয়া হয়েছে। বর্তমানে সকলে সুস্থ অবস্থায় রয়েছেন। পরে তাদেরকে বোট মালিকের কাছে পটুয়াখালীর গলাচিপা এলাকায় হস্তান্তর করা হয়।

 

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top