রাজশাহী সোমবার, ২২শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১


৪৫তম বিসিএস লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা


প্রকাশিত:
২১ সেপ্টেম্বর ২০২৩ ১৮:০২

আপডেট:
২২ এপ্রিল ২০২৪ ১৫:৩০

ফাইল ছবি

৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৭ নভেম্বর। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে এই পরীক্ষা হবে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সরকারি কর্ম কমিশনের (পিএসসি) পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার বিশ্বাসে সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন: একাধিক পদে কর কমিশনার কার্যালয়ে চাকরির সুযোগ

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪৫তম বিসিএস পরীক্ষা-২০২২-এর লিখিত পরীক্ষা (আবশ্যিক ও পদসংশ্লিষ্ট বিষয়) আগামী ২৭ নভেম্বর থেকে ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে। পরীক্ষার হল, আসনব্যবস্থা এবং সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ নির্দেশনা যথাসময়ে সরকারি কর্ম কমিশনের ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে (http://bpsc.teletalk.com.bd) প্রকাশ করা হবে।

অক্টোবরের প্রথম সপ্তাহে এই লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে প্রশ্নপত্র তৈরিতে দেরি হওয়ায় দেড়মাস পিছিয়ে গেল পরীক্ষাটি।

৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা হয় চলতি বছরের ১৯ মে। এতে অংশ নেন ২ লাখ ৬৮ হাজার ১১৯ জন। ৬ জুন এই প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ১২ হাজার ৭৮৯ জন উত্তীর্ণ হন।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top