রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


‘আমলযোগ্য অপরাধ ছাড়া সাইবার আইনে বিনা পরোয়ানায় গ্রেফতারের সুযোগ নেই’


প্রকাশিত:
১৫ সেপ্টেম্বর ২০২৩ ২১:৪৯

আপডেট:
১৫ সেপ্টেম্বর ২০২৩ ২১:৫৪

ছবি: সংগৃহীত

সাইবার নিরাপত্তা আইনে (সিএসএ) আমলযোগ্য অপরাধ ছাড়া বিনা পরোয়ানায় গ্রেফতারের সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে যেসব ধারা নিয়ে সাংবাদিক মহলের আপত্তি ছিল, সেই ধারাগুলোর আমূল পরিবর্তন করা হয়েছে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকালে তার নির্বাচনি এলাকা আখাউড়া উপজেলার দক্ষিণ ইউনিয়নের হীরাপুর উচ্চ বিদ্যালয়ে দলীয় বর্ধিতসভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আরও পড়ুন: আজ সারাদেশেই ঝড়বৃষ্টির আভাস

এ সময় আনিসুল হক বলেন, যেসব প্রশ্ন উত্থাপন করা হয়েছে, এটা সাইবার সিকিউরিটি অ্যাক্টের অপব্যাখ্যা। পাশাপাশি হ্যাকিং সংক্রান্ত বিষয়টি আগের আইনে ছিল না, যা এবার নতুন করে সংযোজন করা হয়েছে। আর এই আইনে অন্যের কম্পিউটারে ঢুকে কোনো তথ্য-উপাত্ত নষ্ট করলে চৌদ্দ বছরের সাজা।

আখাউড়া দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মজনু মিয়ার সভাপতিত্ব করেন। এ সময় আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়া, আখাউড়া পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, হীরাপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top