রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


‘জাতীয় নির্বাচন নিয়ে যেকোনো চ্যালেঞ্জ নিতে পুলিশ প্রস্তুত’


প্রকাশিত:
১৩ এপ্রিল ২০২৩ ১৮:৩৬

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৮:১৬

ছবি: সংগৃহীত

বাংলাদেশ পুলিশ আগামী জাতীয় নির্বাচনে যে কোনো চ্যালেঞ্জ নিতে প্রস্তুত রয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন। তিনি বলেন জাতীয় নির্বাচনসহ সব ধরনের নির্বাচনের অভিজ্ঞতার আলোকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে পুলিশ নির্বাচন কমিশনের অধীনে যাবতীয় দায়িত্ব পালন করবে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বেলা ১১ টায় জেলা পুলিশ লাইন্সের মাল্টিপারপাস হলরুম (কল্যাণ ফান্ড) সেডের উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, মঙ্গলশোভাযাত্রা হবে। এ নিয়ে কোনো হুমকি নেই, গুরতর বিষয় হিসেবে দেখছি না। তারপরও গোয়েন্দা নজরদারী বাড়ানো হয়েছে।

বঙ্গবাজারসহ দেশের বিভিন্ন প্রান্তে আগুনের ঘটনা আইজিপি বলেন, এখনও আমরা নিশ্চিত নই যে এগুলো জঙ্গি কিংবা অন্যকোন কারণে হয়েছে। বিষয়গুলো গুরুত্বপূর্ণভাবে খতিয়ে দেখা হচ্ছে।

তিনি আরো বলেন, জঙ্গি দমনে বাংলাদেশ পুলিশের ভূমিকা সবসময় প্রশংসনীয়। আমরা জঙ্গি নিয়ন্ত্রণে আনতে পেরেছি। তারপরও পুলিশ আত্মতুষ্টিতে নেই। পুলিশ সবসময় সজাগ রয়েছে এ ব্যাপারে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মাদকের বিরুদ্ধে পুলিশ প্রশাসন সবসময় জিরো টলারেন্স। সকল বাহিনী মাদক নির্মুলে কাজ করছেন। আমরা একটা মাদকমুক্ত সমাজ চাই। এ ক্ষেত্রে প্রতিটি পরিবারের অভিভাবকদের সচেতন হতে হবে। ছেলে মেয়ে কোথায় যাচ্ছে, কখন ঘরে ফিরছেন, কার সাথে মিশছেন, এই বিষয়গুলো দেখা দরকার।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার নুরে আলম মিনা, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকতাবৃন্দ। এর আগে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিমান যোগে ঢাকা থেকে সৈয়দপুর আসেন। পরে সড়ক পথে রংপুরে পৌঁছে পুলিশ অফিসার্স মেস ও পিটিসি রংপুরের একাডেমিক ভবন উদ্বোধন করেন। এছাড়াও বৃক্ষরোপন ও মাছের পোনা অবমুক্ত উদ্বোধন করেন তিনি।

উল্লেখ্য রংপুর পুলিশ লাইন্স মাল্টিপারপাস হলরুম কল্যাণ ফান্ড নির্মাণে মোট ব্যয় হয় দুই কোটি চৌত্রিশ লক্ষ তেত্রিশ হাজার সাতশত পচাত্তর টাকা। এছাড়াও ১০ তলা বিশিষ্ট ট্রেনিং সেন্টার ১৯ কোটি ১৮ লাখ ও ৬ তলা বিশিষ্ট পুলিশ অফিসার্স মেস ১৯ কোটি ৫ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top