রাজশাহী মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


‘দশ বছরের বিনিয়োগ কয়েক সেকেন্ডেই ছাই’


প্রকাশিত:
৪ এপ্রিল ২০২৩ ২১:২৩

আপডেট:
৪ এপ্রিল ২০২৩ ২১:২৮

ছবি: সংগৃহীত

ঈদের আগে বঙ্গবাজার বাজারে তৈরি পোশাক বিক্রির ব্যবসার জন্য বেলায়েত হোসেন ও তার চার ভাই ৫০ লাখ টাকা বিনিয়োগ করেছেন। এর জন্য তাদের ঋণ নিতে হয়েছে। দশ বছরের বিনিয়োগ মাত্র কয়েক সেকেন্ডেই পুড়ে ছাই হয়ে গেছে।

ব্যাপক অগ্নিকাণ্ডের পর বেলায়েত বলেন, 'একটি দোকান দিয়ে শুরু করে গত ১০ বছরের চেষ্টায় পাঁচটি দোকান নিয়েছিলাম। আমাদের ৫ কোটি টাকার ব্যবসা ছিল। এখন আমাদের কিছুই নেই।'

মঙ্গলবার (৪ এপ্রিল) সকালে লাগা আগুনে বঙ্গবাজার শপিং কমপ্লেক্সের কয়েক হাজার তৈরি পোশাকের দোকান ও জুতার দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

কমপ্লেক্সে চারটি মার্কেট ছিল- আদর্শ মার্কেট, মহানগর কমপ্লেক্স, গুলিস্তান মার্কেট এবং বঙ্গবাজার মার্কেট।

প্রত্যক্ষদর্শীরা জানান, আদর্শ মার্কেট থেকে আগুনের সূত্রপাত হয়। রাত ৮টার মধ্যে আগুন আশপাশের বাজারে ছড়িয়ে পড়ে বলে জানান তারা।

তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

দীর্ঘ সাড়ে সাত ঘণ্টা পর রাজধানীর বঙ্গবাজারে লাগা আগুন নিয়ন্ত্রণ এসেছে। ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিটের আপ্রাণ চেষ্টায় দীর্ঘ সাড়ে ৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে আগুন। এতে আশপাশের ভবনে আর আগুন ছড়িয়ে পড়ার শঙ্কা নেই বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুর ১২টা ৩৬ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের এক ক্ষুদেবার্তায় এই তথ্য জানানো হয়।

সবশেষ ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। সেই সঙ্গে ঘটনাস্থলে কাজ করে সেনাবাহিনী ও বিমানবাহিনীও। পাশাপাশি র‌্যাব, বিজিবি ও পুলিশ সদস্যরাও আগুন নিয়ন্ত্রণে কাজ করেন। কাজে লাগানো হয় বিমানবাহিনীর হেলিকপ্টার।

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top