রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


শীতের ভোরে বিভিন্ন জায়গায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি


প্রকাশিত:
২৭ ডিসেম্বর ২০২২ ২১:৩০

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৫:৪৪

ফাইল ছবি

উত্তরাঞ্চলসহ দেশের অধিকাংশ অঞ্চলে যখন তীব্র শীতের কাঁপুনি তখন অনেক জায়গায় হঠাৎ গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়েছে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সাত সকালে রাজধানীর বিভিন্ন এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে দেখা গেছে। রাজধানীর মতিঝিল, আরামবাগ, কমলাপুর, মুগদা, বাসাবোসহ বেশ কিছু এলাকায় এই গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে দেখা যায়। বৃষ্টির সাথে কিছুটা হালকা বাতাসও ছিল। কিছুটা মেঘের হাঁকডাকও শোনা যায়।

এছাড়াও গতাকাল সিলেটেও বৃষ্টি হয়েছে বলে জানা গেছে। বৃষ্টির পরিমাণ ০ দশমিক ৮ মিলিমিটার রেকর্ড করেছে আবহাওয়া অধিদফতর।

বৃষ্টির পূর্বাভাস কয়েকদিন আগে থেকেই দিয়ে আসছিল আবহাওয়া অফিস। সোমবার রাতে আবহাওয়া অধিদফতরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা/গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়াবিদ খোন্দকার হাফিজুর রহমান জানান, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদ-দেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

তিনি আরও জানান, শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘণ কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

গতকাল সন্ধ্যায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এছাড়াও গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীর খেপুপাড়ায় ৩১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীর তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top