রাজশাহী মঙ্গলবার, ২৪শে সেপ্টেম্বর ২০২৪, ১০ই আশ্বিন ১৪৩১


ইসি ও জননিরাপত্তাসহ প্রশাসনে বড় রদবদল


প্রকাশিত:
২৮ অক্টোবর ২০২২ ০৪:২২

আপডেট:
২৮ অক্টোবর ২০২২ ০৪:৪৩

ফাইল ছবি

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ, নির্বাচন কমিশন, তথ্য ও শিল্প মন্ত্রণালয়ে সচিব পদে বড় ধরনের রদবদল করেছে সরকার।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে এসব সিদ্ধান্তের কথা জানানো হয়।

নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দরকারকে শিল্প মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। নির্বচন কমিশনে নতুন সচিব হয়েছেন মো. জাহাঙ্গীর আলম। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে অতিরিক্ত সচিব হিসেবে সংযুক্ত ছিলেন।

শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানাকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে সচিব হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে গত ১৬ অক্টোবর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনকে অবসরে পাঠিয়েছিল সরকার। এর পর থেকে তার পদ ফাঁকা ছিল।

এসব পদে রদবদল ছাড়াও পৃথক প্রজ্ঞাপনে রাজউকের চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞাকে অতিরিক্ত সচিব থেকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে। তবে তার কর্মস্থলের কোনো পরিবর্তন হয়নি। স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীকে সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) ফরিদ আহম্মদকে পদোন্নতি দিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে। 

আরপি/ এসএডি-11

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top