রাজশাহী মঙ্গলবার, ২৫শে জুন ২০২৪, ১২ই আষাঢ় ১৪৩১


জেলা পরিষদ নির্বাচনে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ ইসির


প্রকাশিত:
১৭ অক্টোবর ২০২২ ০৪:৫২

আপডেট:
২৫ জুন ২০২৪ ১৪:০০

ছবি: সংগৃহীত

আসন্ন জেলা পরিষদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন ও সিসি ক্যামেরা সচল রাখার সুবিধার্থে নির্বাচনী এলাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য বিদ্যুৎ সচিকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার (১৬ অক্টোবর) ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান নির্দেশনাটি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের সচিবের কাছে পাঠিয়েছেন।

এতে উল্লেখ করা হয়েছে, সোমবার (১৭ অক্টোবর) সারাদেশের ৫৭টি জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের ভোটগ্রহণ সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে প্রতি উপজেলা সদরে স্থাপিত ভোটকেন্দ্রে বিরতিহীনভাবে চলবে। এ নির্বাচনের প্রতিটি কেন্দ্রের ভোটগ্রহণ মনিটরিং করার জন্য সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। সিসিটিভি ও ইভিএম মেশিন যথাযথভাবে সচল রাখার স্বার্থে এবং ভোটাররা যাতে সুচারুরূপে তাদের ভোটপ্রয়োগ করতে পারেন সে লক্ষ্যে ৫৭ জেলায় সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য কমিশন সিদ্ধান্ত দিয়েছে।

এ অবস্থায় উপরোক্ত সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়ার জন্য আদিষ্ট হয়ে অনুরোধ করা হলো।

তিন পার্বত্য জেলা বাদে ৬১টি জেলা পরিষদে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। তবে চাঁপাইনবাবগঞ্জ ও নোয়াখালী জেলা পরিষদ নির্বাচন আদালত কর্তৃক স্থগিত করা হয়েছে। ভোলা ও ফেনী জেলার সব পদে বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছে।

এ অবস্থায় ৫৭টি জেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে চেয়ারম্যান পদে ৯২ জন, সদস্য পদে এক হাজার ৪৮৫ জন ও সংরক্ষিত পদে ৬০৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। নির্বাচনে ২৬ জন চেয়ারম্যান, ১৮ জন নারী সদস্য এবং ৬৫ জন সাধারণ সদস্য বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। ৪৬২টি ভোটকেন্দ্রের ৯২৫টি ভোটকক্ষে ৬০ হাজার ৮৬৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন।

আরপি/ এসএডি-১৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top