রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


নির্দেশনার বাইরে ধান-চাল সংগ্রহ করলে ব্যবস্থা


প্রকাশিত:
৮ আগস্ট ২০২২ ০৬:৪১

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২০:৫৪

সংগৃহিত

চলতি বোরো মৌসুমে সরকারি নির্দেশনার বাইরে ধান-চাল সংগ্রহ করা হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে। খাদ্য অধিদপ্তর থেকে এ বিষয়ে সংশ্লিষ্টদেরকে চিঠি পাঠানো হয়েছে।

অধিদপ্তরের পরিচালক মো. রায়হানুল কবীর স্বাক্ষরিত এ চিঠি সম্প্রতি দেশের সব আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রককে পাঠানো হয়েছে।

আরও পড়ুন:লোডশেডিং অর্ধেকে নামিয়ে আনার পরিকল্পনা করেছে সরকার

এতে বলা হয়, চলতি বোরো/২০২২ মৌসুমে ধান-চাল সংগ্রহের সময়সীমা আগামী ৩১ আগস্ট পর্যন্ত নির্ধারিত রয়েছে। সংগ্রহের নির্ধারিত মেয়াদের মধ্যে ধান-চালের নির্ধারিত লক্ষ্যমাত্রার সমূদয় পরিমাণ ধান-চাল সংগ্রহের নির্দেশনা রয়েছে। অভ্যন্তরীণ খাদ্যশস্য সংগ্রহ নীতিমালা, ২০১৭ অনুসরণ করে সংগ্রহের নির্ধারিত মেয়াদের মধ্যে লক্ষ্যমাত্রার অবশিষ্ট ধান-চাল সংগ্রহ সম্পন্ন করতে হবে।

চিঠিতে বলা হয়, কোনো অবস্থাতেই নির্দেশ বহির্ভূত ধান-চাল সংগ্রহ করা যাবে না। নির্দেশ বহির্ভূত ধান-চাল সংগ্রহ করা হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

আরও পড়ুন: তেলের দাম বাড়ানো নিয়ে এত অস্থির হওয়ার কিছু নেই!

এতে আরও বলা হয়, নির্দেশসম্মত ধান-চাল সংগ্রহ নিশ্চিত করার লক্ষ্যে সব জেলা খাদ্য নিয়ন্ত্রক, সহকারী রসায়নবিদ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (কা.) ও কারিগরি খাদ্য পরিদর্শকদেরকে যথাযথ নির্দেশনা দেওয়ার জন্য পুনরায় অনুরোধ করা হলো।

 

আরপি/ এসএইচ ০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top