রাজশাহী মঙ্গলবার, ২৯শে নভেম্বর ২০২২, ১৬ই অগ্রহায়ণ ১৪২৯


ডেন্টাল ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ১২১ জন


প্রকাশিত:
২২ এপ্রিল ২০২২ ০২:৫২

আপডেট:
২৯ নভেম্বর ২০২২ ০৮:০৯

ফাইল ছবি

শুক্রবার (২২ এপ্রিল) সারাদেশে ২০২১-২২ শিক্ষাবর্ষের ডেন্টাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর সারাদেশের মোট ৬৫ হাজার ৯০৭ জন পরীক্ষার্থী ৫৪৫টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করবেন। প্রতি আসনের জন্য লড়বে ১২১ জন শিক্ষার্থী।

এদিন সকাল দশটায় সারাদেশে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা পরিদর্শনে সকাল ১০টায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও উর্ধতন কর্মকর্তারা রাজধানীর সরকারি তিতুমীর কলেজ কেন্দ্রে পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে।

ভর্তি পরীক্ষা গ্রহণের ক্ষেত্রে কোভিড-১৯ জাতীয় কারিগরি পরামর্শক কমিটির নির্দেসনা অনুযায়ী সকল স্বাস্থ্যবিধির যথাযথভাবে অনুসরণ করা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।
এর আগে সোমবার (১৮ এপ্রিল) মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের চিকিৎসা শিক্ষা-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ আবদুল কাদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পরীক্ষা সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়।

এতে বলা হয়, আগামী ২২ এপ্রিল, শুক্রবার সকাল ১০টায় ২০২১-২২ শিক্ষাবর্ষে সরকারি বা বেসরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটসমূহে বিডিএস কোর্সে শিক্ষার্থী ভর্তির জন্য দেশের ১২টি পরীক্ষা কেন্দ্রের ২৬টি ভেন্যুতে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে ভর্তি পরীক্ষার কেন্দ্র বা ভেন্যুসমূহ পরিদর্শনের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশক্রমে দায়িত্ব প্রদান করা হলো।

পরিদর্শকদের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে পরীক্ষার দিন সকাল আটটার পূর্বে কেন্দ্র বা ভেন্যুতে উপস্থিত হয়ে ভর্তি পরীক্ষা কার্যক্রম তদারকি করতে নির্দেশ দেওয়া হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী পরীক্ষা শেষ হওয়ার পর দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্তাবধানে উত্তরপত্র নিয়ে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের উদ্দেশ্যে রওয়ানা দেওয়া পর্যন্ত কেন্দ্র বা ভেন্যুতে উপস্থিত থাকাতে হবে। পরিদর্শন টিমের সদস্যরা স্ব-স্ব কেন্দ্রের পরিদর্শন প্রতিবেদন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ ও স্বাস্থ্য শিক্ষা অধিদফতরে প্রেরণ করবে।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top