রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


আজ বাড়তে পারে তাপমাত্রা


প্রকাশিত:
২০ নভেম্বর ২০২১ ২২:৫৬

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১৭:৩২

ফাইল ছবি

সর্বনিম্ন তাপমাত্রা আগের চেয়ে কিছুটা বেড়েছে। তবে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা কমতে পারে। একই সঙ্গে বাড়তে পারে দিনের তাপমাত্রা।

 

এখন ঢাকাসহ সারাদেশেই রাতে শীত শীত লাগছে। তবে শীতের অনুভূতি উত্তরাঞ্চল ও গ্রামের দিকে বেশি। তিনদিন বৃষ্টির পর মঙ্গলবার থেকে রৌদ্রোজ্জ্বল পরিস্থিতি বিরাজ করছে। আপাতত আর বৃষ্টির কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

শনিবার (২০ নভেম্বর) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ছিল তেঁতুলিয়ায়। শুক্রবার শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৬ ডিগ্রি।

 

তবে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৫ থেকে কমে বুধবার হয়েছে ১৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান জানান, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশে পশ্চিমবঙ্গে অবস্থান করছে। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন আন্দামান সাগরে অবস্থানরত লঘুচাপটি বর্তমানে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

 

শনিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে এই আবহাওয়াবিদ বলেন, অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস ছিল সন্দ্বীপ ও কক্সবাজারে।

 

আরপি/ এমএএইচ-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top