রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


দেশে গত ২৪ ঘণ্টায় ৩ জনের প্রাণহানি


প্রকাশিত:
১০ নভেম্বর ২০২১ ০৪:১৯

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৪:৫৬

ফাইল ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ১ জন ও চট্টগ্রামে ২ জন মারা গেছেন। নতুন ৩ জনসহ দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৯০৪ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২০৬ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭১ হাজার ৪৩৪ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৫৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৫ হাজার ৩৯০ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ১৮ শতাংশ। এ পর্যন্ত মোট ১ কোটি ৫ লাখ ৭ হাজার ৯৪২টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ৯৫ শতাংশ।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৬৩০ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৭ হাজার ৫৩০টি নমুনা। 

প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭১ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ২ জন, নারী ১ জন। তাদের বয়স ৫১ থেকে ৮০ বছরের মধ্যে।

তিনজনের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী। তাদের সবাই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুহার ১দশমিক ৭৮শতাংশ।


একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ২০৬ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭১ হাজার ৪৩৪ জনে।

সে হিসাবে আগের দিনের তুলনায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ছয়জনের মৃত্যু ও ২১৫ জনের করোনা শনাক্ত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৮৩৪টি ল্যাবরেটরিতে ১৭ হাজার ৫৩০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করতে এক কোটি পাঁচ লাখ সাত হাজার ৯৪২টি নমুনা পরীক্ষা করা হলো।

২৪ ঘণ্টায় মৃত তিনজনের মধ্যে পঞ্চাশোর্ধ একজন, ষাটোর্ধ্ব একজন ও সত্তরোর্ধ্ব একজন রয়েছেন। এদের মধ্যে ঢাকা বিভাগে একজন ও চট্টগ্রাম বিভাগে দুইজন।

 

আরপি/ এমএইচ-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top