রাজশাহী শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১


দেশে একদিনে করোনায় আরো ২৪১ মৃত্যু


প্রকাশিত:
৯ আগস্ট ২০২১ ০০:৪১

আপডেট:
১০ মে ২০২৪ ২২:৪৫

দেশে করোনায় মৃত্যুর মিছিলে যুক্ত হয়েছেন আরো ২৪১ জন। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে মারা গেছেন এ ২৪১ জন। এ নিয়ে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২২ হাজার ৬৫২ জনে। এ একদিনে অ্যান্টিজেনসহ ৪২ হাজার ৩টি নমুনা পরীক্ষা করে করোনায় শনাক্ত হয়েছে আরও ১০ হাজার ২৯৯ জন। দৈনিক শনাক্তের হার ২৪ দশমিক ৫২।

রোববার (৮ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২ লাখ ৫ হাজার ৪৪৭ জনে। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৬৮ শতাংশ।

২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৬২৭ জন এবং এখন পর্যন্ত ১২ লাখ ৫ হাজার ৪৪৭ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে ১২৮ জন পুরুষ এবং ১১৩ জন নারী। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৫ হাজার ১০২ জন এবং নারী ৭ হাজার ৫৫০ জন। এদের মধ্যে ৯ জন বাসায় এবং বাকিরা হাসপাতালে মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগেরই ১০৫ জন। এছাড়া চট্টগ্রামে ৫৯, রাজশাহীতে ১২, খুলনায় ৩০, বরিশালে ১২, সিলেটে ৭, রংপুরে ১০ ও ময়মনসিংহে ৬ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ৩ জন, ৮১ থেকে ৯০ বছরের ৯, ৭১ থেকে ৮০ বছরের ৪৯, ৬১ থেকে ৭০ বছরের ৭০, ৫১ থেকে ৬০ বছরের ৫৩, ৪১ থেকে ৫০ বছরের ২৮, ৩১ থেকে ৪০ বছরের ১৭, ২১ থেকে ৩০ বছরের ৯, ১১ থেকে ২০ বছরের ১ এবং ০ থেকে ১০ বছরের ১ জন মারা গেছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top