রাজশাহী বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


দেশে করোনায় মৃত্যু ১৮ হাজার ছাড়াল


প্রকাশিত:
২০ জুলাই ২০২১ ০২:১৪

আপডেট:
১৮ এপ্রিল ২০২৪ ১৭:১১

ফাইল ছবি

দেশে এখনো উদ্বেগজনক করোনা পরিস্থিতি। থেমে নেই মৃত্যু, লম্বা হচ্ছে আক্রান্তের তালিকা। দেশে করোনা ভাইরাসে মৃত্যু ১৮ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয় ২৩১ জনের। এ নিয়ে দেশে মহামারি কোভিড-১৯ এ মৃত্যু সংখ্যা গিয়ে দাঁড়াল ১৮ হাজার ১২৫ জনে। সোমবার (১৯ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জুনের শেষদিক থেকেই প্রায় প্রতিদিন দেশে করোনায় শতাধিক মৃত্যু হচ্ছে। বেশ কয়েকদিন ধরে মৃত্যু দুইশর নিচে নামেনি। ১১ জুলাই মৃত্যু হয়েছে ২৩০ জনের। আর গত ৭ জুলাই দেশে প্রথমবারের মতো ২৪ ঘণ্টায় মৃত্যু ২০০ ছাড়িয়ে যায়।সেদিন ২০১ জনের মৃত্যুর তথ্য দেয় সরকারের স্বাস্থ্য অধিদপ্তর। তার পর থেকেই প্রতিদিন রেকর্ড মৃত্যু হতে থাকে। শনাক্তেও রেকর্ড হতে থাকে। গত ১৫ জুলাই দেশে মৃত্যু হয়েছিল ২২৬ জনের। আগের দিন (১৪ জুলাই) ২১০ জন, ১৩ জুলাই ২০৩ এবং ১২ জুলাই ২২০ জনের মৃত্যু হয়।

চীনের উহানে ২০১৯ সালের ডিসেম্বরে প্রথম শনাক্ত হওয়া এ ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের প্রায় সব দেশ ও অঞ্চলে। বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর ১৮ মার্চ আক্রান্ত একজনের মৃত্যু হয়।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top