রাজশাহী সোমবার, ২০শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


রাজশাহীসহ বিভিন্ন অঞ্চলে ঝড় বৃষ্টির আভাস


প্রকাশিত:
২১ মে ২০২১ ০২:৩৩

আপডেট:
২১ মে ২০২১ ০৪:৫৭

প্রতিকী ছবি

রাজশাহীসহ দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়ো হাওয়ার সাথে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। আজ বৃহস্পতিবার (২০ মে, ২০২১) সন্ধ্যা ০৬ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিসের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে 

পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং কুমিল্লা ও কুষ্টিয়া অঞ্চলসহ ঢাকা, রংপুর ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়ার সাথে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এদিকে, দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ৩৮ দশমিক ০ ডিগ্রী সেলসিয়াস।আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিলেটে ২৪ দশমিক ০ ডিগ্রী সেলসিয়াস। ঢাকায় বাতাসের গতি ও দিক: উত্তরপশ্চিম/উত্তর দিক থেকে ঘণ্টায় (১০-১৫) কি.মি. এবং অস্থায়ীভাবে দমকায় ঘণ্টায়(২৫-৩৫) কি.মি.।

তাপ প্রবাহ: সীতাকুন্ড, চাঁদপুর, নোয়াখালী ও ফেনী জেলাসহ ঢাকা, রাজশাহী, খুলনা, ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তীত থাকতে পারে। 

সিনপটিক অবস্থা: পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। 

আজ বৃহস্পতিবার (২০ মে, ২০২১) সন্ধ্যা ০৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিলো ৫৮%। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৩৭ মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ১৩ মিনিটে। আগামী দুই দিনে বঙ্গোপসাগরে একটি লঘু চাপ সৃষ্টি হতে পারে। 

রাজশাহীসহ বিভিন্ন অঞ্চলে ঝড় বৃষ্টির আভাস শিরোনামে সংবাদটির তথ্য বাংলাদেশ আবহাওয়া অধিদফতর নিশ্চিত করেছে। পাঠক প্রতিদিনের আবহাওয়া এর সংবাদের আপডেট পেতে রাজশাহীপোস্ট.কম এর ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন। আমরা প্রতিদিন দেশের আবহাওয়া পরিস্থিতি তুলে থাকি।এছাড়া আপনাদের এলাকার আবহাওয়া পরিস্থিতি বা সংবাদ বা ছবি পাঠাতে পারেন আমাদের। আমরা তা সংবাদ আকারে তুলে ধরবো।

আরপি / এমবি-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top