রাজশাহী শনিবার, ২রা মার্চ ২০২৪, ২০শে ফাল্গুন ১৪৩০


করোনা টেস্টে আরেক ল্যাব যুক্ত


প্রকাশিত:
৩ জুলাই ২০২০ ২১:৩৮

আপডেট:
২ মার্চ ২০২৪ ১৩:১৩

ছবি: ডা. ফরিদা হক মেমোরিয়াল ইব্রাহিম জেনারেল হাসপাতাল

দেশে করোনাভাইরাস টেস্টের জন্য নতুন করে আরও একটি পিসিআর ল্যাব যুক্ত হয়েছে। গাজীপুরের চন্দ্রায় ডা. ফরিদা হক মেমোরিয়াল ইব্রাহিম জেনারেল হাসপাতালে পিসিআর ল্যাবটি স্থাপন করা হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্তে পিসিআর পরীক্ষাগারের সংখ্যা দাঁড়াল ৭১টিতে।

শুক্রবার (৩ জুলাই) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

গত ২৪ ঘণ্টায় ৬৩টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে জানিয়ে নাসিমা সুলতানা বলেন, করোনা শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৭৮১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৪ হাজার ৬৫০টি। আর আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও তিন হাজার ১১৪ জন। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৮ লাখ ১৭ হাজার ৩৪৭টি। আর মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল এক লাখ ৫৬ হাজার ৩৯১ জনে।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ হাজার হাজার ৬০৬ জন। এ নিয়ে মোট সুস্থ হয়ে উঠেছেন ৬৮ হাজার ৪৮ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৩ দশমিক ৫১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪২ জন। এ নিয়ে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১ হাজার ৯৬৮ জনে।

 

আরপি/আআ-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top