রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


রামেক করোনা ইউনিটে আরও ৩ জনের মৃত্যু


প্রকাশিত:
৭ ফেব্রুয়ারি ২০২২ ২২:৪৬

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ২০:৪৭

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। রোববার (৬ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

মৃতদের সবাই করোনা আক্রান্ত ছিলেন। এদের মধ্যে দুজনের বাড়ি রাজশাহীতে ও অপরজনের বাড়ি বগুড়ায়।

মৃতদের মধ্যে একজন নারী। যার বয়স ষাটোর্ধ। আর বাকি ২ জন পুরুষের মধ্যে একজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ও অন্যজন ষাটোর্ধ।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে তিন জনের মৃত্যু হয়েছে। এদের একজন হাসপাতালের ২৯/৩০ নং ওয়ার্ডে, একজন হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ও অন্যজন হাসপাতালের ১৬ নং ওয়ার্ডে ভর্তি ছিলেন।

তিনি আরও বলেন, বর্তমানে (সোমবার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৭০ জন। যেখানে গতকালও ৬৯ জন রোগীই চিকিৎসাধীন ছিলেন।

এদের মধ্যে রাজশাহীর ৪৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁ ৮ জন, নাটোরের ৪ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ২ জন, সিরাজগঞ্জের ১ জন ও ঝিনাইদহের ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৪৩ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৪ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ৩ জনের শরীরে।

২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ৩ জন। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৮ জন রোগী।

এছাড়াও রোববার রামেক হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের করোনার নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৬১ জনের শরীরে। একই সময়ে রামেক ল্যাবে ২১১ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৪৯ জনের শরীরে।

এদিন মোট ৩৯৯ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১১০ জনের শরীরে। এদিন রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ২৭ দশমিক ৫৭ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ৩৩ দশমিক ৫৬ শতাংশ।

 

 

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top