রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


রামেক করোনা ইউনিটে আরও তিন মৃত্যু


প্রকাশিত:
২৪ জানুয়ারী ২০২২ ২২:৪৭

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০১:৪৩

ছবি: করোনা ইউনিট

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে একদিনে আরও তিনজন রোগীর মৃত্যু হয়েছে। রোববার (২৩ জানুয়ারি) সকাল ৯ টা থেকে সোমবার (২৪ জানুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

মারা যাওয়া তিনজনই রাজশাহী জেলার বাসিন্দা। এদের একজন করোনা আক্রান্ত হয়ে ও বাকি দুইজন করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা যান।

মৃতদের একজন নারী। যার বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। এছাড়াও পুরুষ দুজনের মধ্যে একজনের বয়স ৪১ থেকে ৫০ বছর ও অন্য জনের বয়স ৬১ বছরের উপরে।

বিষয়টি নিশ্চিত করে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে একজন রোগী মারা গেছেন। একইসময়ে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন আরও দুইজন রোগী। মৃতদের সবাই রাজশাহী জেলার বাসিন্দা।

তিনি আরও বলেন, বর্তমানে (সোমবার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৫১ জন। যেখানে গতকালও ৪২ জন রোগী চিকিৎসাধীন ছিলেন।

বর্তমানে রাজশাহীর ২৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ৫ জন, নাটোরের ৩ জন, পাবনার ৫ জন, কুষ্টিয়ার ৪ জন, সিরাজগঞ্জের ১ জন, বগুড়ার ১ জন, চুয়াডাঙ্গার ১ জন ও জয়পুরহাটের ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৩৫ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৫ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ১ জনের শরীরে। ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছে ৭ জন রোগী। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৬ জন রোগী।

এছাড়াও রোববার রামেক হাসপাতাল ল্যাবে ৯২ জনের করোনার নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৫৬ জনের শরীরে। একই সময়ে রামেক ল্যাবে ৩৬৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ১৭২ জনের শরীরে।

আক্রান্তদের অর্থাৎ এদিন রাজশাহীতে করোনা শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৬০ দশমিক ৪৯ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ৪৪ দশমিক ১৯ শতাংশ।

 

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top