রাজশাহী শনিবার, ২৮শে মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ ১৪২৯


সর্বোচ্চ শনাক্তের দিনে রামেকে মৃত্যু এক


প্রকাশিত:
২০ জানুয়ারী ২০২২ ১০:৩৩

আপডেট:
২৮ মে ২০২২ ০৭:২৬

ছবি: করোনা ইউনিট

করোনার উচ্চ ঝুঁকিতে থাকা রাজশাহীতে ক্রমেই বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। একদিনের ব্যবধানে করোনা সংক্রমণের হার বেড়েছে ১২ শতাংশেরও বেশি। বুধবার জেলায় আরও ১৪৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদিন রাজশাহীর দুইটি ল্যাবে ৩৭১ জনের নমুনা পরীক্ষা করে তাদের করোনা পজিটিভ পাওয়া যায়।

এদিন নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ৪০ দশমিক ১৬ শতাংশে দাঁড়ায়। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৯৪ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়ে ৫২ জনের শরীরে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ২৭৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়ে ৯৭ জনের শরীরে।

করোনা শনাক্ত হওয়া প্রত্যেকেই রাজশাহী জেলার বাসিন্দা। সেই হিসেবে গত এক দিনে জেলায় করোনা শনাক্তের হার ৪০ দশমিক ১৬ শতাংশ। সম্প্রতি করোনা শনাক্তের সর্বোচ্চ রেকর্ড এটি।

এদিকে, রেকর্ড করোনা শনাক্তের দিনে রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন মারা গেছেন। বুধবার (১৯ জানুয়ারি) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকাল ৯টার মধ্যে হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মারা যাওয়া রোগীর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়। এর বাইরে হাসপাতালের করোনা ইউনিটে রোগী মৃত্যুর খবর নেই।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে মারা গেছেন একজন। এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪৩ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪৩ জন।

বর্তমানে রাজশাহীর ২৪ জন, চাঁপাইনবাবগঞ্জের৭ জন, নওগাঁর ৪ জন, নাটোরের ২ জন, পাবনার ৩ জন এবং কুষ্টিয়ার ৩ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৬ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ২৬ জন। হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১২ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৫ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩ জন। এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭ জন।

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top