রাজশাহী বুধবার, ১লা ডিসেম্বর ২০২১, ১৭ই অগ্রহায়ণ ১৪২৮


রামেক হাসপাতালে করোনা উপসর্গে জনের মৃত্যু


প্রকাশিত:
২৪ নভেম্বর ২০২১ ১২:১৯

আপডেট:
২৪ নভেম্বর ২০২১ ২১:১৬

ফাইল ছবি

করোনা উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও একজন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে বুধবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ৯টার মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) তিনি মারা যান।

মারা যাওয়া ওই রোগী রাজশাহী জেলার বাসিন্দা। করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে একজন পুরুষ রোগী মারা গেছেন। আশঙ্কাজনক অবস্থায় তিনি হাসপাতালের আইসিইতে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়েছে।

এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৪ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩০ জন। বর্তমানে রাজশাহীর ১২ জন, চাঁপাইনবাবগঞ্জের ৯ জন, নাটোরের ৫ জন, নওগাঁর ২ জন, পাবনার ৫ জন এবং মেহেরপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৯ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৫ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৫ জন। এই একদিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ জন রোগী। এর আগে মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ৫০ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এতে কারো নমুনায় করোনা ধরা পড়েনি।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৫৫ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে রাজশাহী জেলার একজনের, জয়পুরহাট জেলার ২ জনের এবং চাঁপাইনবাবগঞ্জ জেলার ৫ জনের নমুনায় করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার ১ দশমিক ২৯ শতাংশ, জয়পুরহাটে ৬ দশমিক ২৫ শতাংশ এবং চাঁপাইনববগঞ্জে ৩১ দশমিক ২৫ শতাংশ।

 

আরপি/ এমএএইচ-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top