রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


২৪ ঘণ্টায় রামেকে আরও ৬ জনের মৃত্যু


প্রকাশিত:
২৮ সেপ্টেম্বর ২০২১ ১৬:০০

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০৪:৪৯

ফাইল ছবি

২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরও ছয়জন মারা গেছেন। সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

এদের মধ্যে রাজশাহীর একজন মারা গেছেন করোনায়। বাকি পাঁচজন মারা গেছেন করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে। তাদের মধ্যে চারজনই রাজশাহী জেলার বাসিন্দা। অন্যজনের বাড়ি বগুড়ায়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন এবং করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে পাঁচজন মারা গেছেন।

এই এক দিনে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) তিনজন, ১৪ নম্বর ওয়ার্ডে দুজন এবং ৩ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

এদিকে ২৪০ শয্যার করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১১১ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১১৩। বর্তমানে রাজশাহীর ৬০ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৩ জন, নাটোরের পাঁচজন, নওগাঁর ১৬ জন, পাবনার ১১ জন, কুষ্টিয়ার দুজন, চুয়াডাঙ্গার একজন, মেহেরপুরের দুজন এবং ঝিনাইদহের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৪ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১৭ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৫ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১৪ জন।

এর আগে সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৫৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৯ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১৮৯ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে চারজনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৫ দশমিক ৬৮ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top