রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


রামেক করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু


প্রকাশিত:
২৫ সেপ্টেম্বর ২০২১ ১৭:৪৩

আপডেট:
২৩ এপ্রিল ২০২৪ ১২:০৬

ছবি: রামেক হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ২৪ ঘণ্টায় আরও দুজন মারা গেছেন। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে শনিবার (২৫ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। দুজনই করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন। তারা রাজশাহী জেলার বাসিন্দা।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মৃত্যুর তথ্য নেই। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন মারা গেছেন।

এদের মধ্যে একজন পুরুষ এবং একজন নারী। তাদের দুজনেরই বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। দুজনই রাজশাহী জেলার বাসিন্দা। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে ২৪০ শয্যার করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১২২ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১১৬। বর্তমানে রাজশাহীর ৫৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৬ জন, নাটোরের ১৪ জন, নওগাঁর ১৩ জন, পাবনার ১৫ জন, কুষ্টিয়ার দুজন, চুয়াডাঙ্গার একজন, মেহেরপুরের দুজন এবং ঝিনাইদহের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৪ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২৮ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৮ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১০ জন।

এর আগে শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে ৯২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৯ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৮২ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১৪ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৫ দশমিক ৬২ শতাংশ, নাটোরের ১ দশমিক ০৮ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ১২ দশমিক ২৪ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

প্রসঙ্গত, চলতি সেপ্টেম্বরের এই ২৫ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ১৪৪ জন। এর মধ্যে করোনায় ৪২ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৯১ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় ১০ জনের মৃত্যু হয়।

এর আগে গত আগস্ট মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৩৭৪ জন। এর মধ্যে করোনায় ১৫৪ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ১৮৬ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় ৩৪ জনের মৃত্যু হয়।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top