রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


২৪ ঘণ্টায় রামেকে আরও ৮ জনের মৃত্যু


প্রকাশিত:
১৮ সেপ্টেম্বর ২০২১ ২১:০৪

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৫:২৬

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরও ৮ জন মারা গেছেন। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

এর মধ্যে করোনায় রাজশাহী ও কুষ্টিয়ার একজন করে দুজন মারা গেছেন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে নাটোরের ৩ জন, রাজশাহীর ২ জন এবং চাঁপাইনবাবগঞ্জের একজনসহ আরও ৬ জন মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে ২ জন এবং করোনা উপসর্গে ৬ জনসহ মোট ৮ জন মারা গেছেন।

এদের মধ্যে ৩ জন করে মারা গেছেন হাসপাতালের নিবীড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) ও ৩ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া ১৪ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

এই একদিনে মারা যাওয়াদের মধ্যে ৪ জন পুরুষ এবং ৪ জন নারী। তাদের মধ্যে ২ জনের বয়স ৬১ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২ জন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সী ২ জন।

এদিকে, ২৪০ শয্যার করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১২৮ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ১১৩।

বর্তমানে রাজশাহীর ৫৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ২১ জন, নাটোরের ১৪ জন, নওগাঁর ১৬ জন, পাবনার ১৩ জন, কুষ্টিয়ার ৫ জন এবং জয়পুরহাটের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৪ জন। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৯ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২৫ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৫ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ৭ জন। এর আগে শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে ৭১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৭ জনের নমুনায়।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১৮৮ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১২ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৬ দশমিক ৬৭ শতাংশ, জয়পুরহাটের ১ দশমিক ৯২ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ১৪ দশমিক ০৪ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

প্রসঙ্গত, চলতি সেপ্টেম্বরের এই ১৮ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ১১২ জন। এর মধ্যে করোনায় ৩৮ জন, উপসর্গ নিয়ে ৬৬ জন এবং করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় ৭ জনের মৃত্যু হয়।

এর আগে গত আগস্ট মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৩৭৪ জন। এর মধ্যে করোনায় ১৫৪ জন, করোনা উপসর্গ নিয়ে ১৮৬ জন এবং করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় ৩৪ জনের মৃত্যু হয়। 

 

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top