রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


২৪ ঘণ্টায় রামেকে আরও ৫ জনের মৃত্যু


প্রকাশিত:
৩ সেপ্টেম্বর ২০২১ ১৫:৫৭

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৮:২৪

ছবি: রামেক করোনা ইউনিট

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৩ জন করোনায় মারা যান। একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও দুইজন। শুক্রবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে এই পাঁচজনের মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর দুইজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন ও নওগাঁর একজন। এদের মধ্যে তিনজন পুরুষ ও দুইজন নারী।

একই সময়ে করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ২২ জন। সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৫ জন। শুক্রবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৪০ জন। যাদের মধ্যে আইসিইউতে রয়েছেন ১৭ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৬৬ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৫ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ১৯ জন।

শামীম ইয়াজদানী আরও জানান, বৃহস্পতিবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৪১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ১ দশমিক ৬৫ শতাংশ কমে সংক্রমণের হার ১৩ দশমিক ৫৩ শতাংশ। এর আগের দিন বুধবার ছিল ১৫ দশমিক ১৮ শতাংশ।

এছাড়া গত মঙ্গলবার ছিল ১৩ দশমিক ৪৩ শতাংশ, গত সোমবার ১১ দশমিক ৪৫ শতাংশ, গত রোববার ছিল ১২ দশমিক ৮৪ শতাংশ, গত শনিবার ২১ দশমিক ৩১ শতাংশ, গত শুক্রবার ৮ দশমিক ৩৩ শতাংশ এবং গত বৃহস্পতিবার ১৯ দশমিক ০৩ শতাংশ।

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top