রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


২৪ ঘণ্টায় বিভাগে আরও ১৩ জনের প্রাণহানী


প্রকাশিত:
৩১ জুলাই ২০২১ ০০:১২

আপডেট:
৩১ জুলাই ২০২১ ০০:১৯

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে মহামারি করোনাভাইরাসে আরও ১৩ জনের প্রাণহানী হয়েছে। এ নিয়ে বিভাগে মোট প্রাণহানির সংখ্যা দাঁড়াল ১ হাজার ৩০৩ জনে। একই সময়ে নতুন করে বিভাগে আরও ৭৯১ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। এ পর্যন্ত বিভাগে মোট করোনা শনাক্ত হয়েছে ৮২ হাজার ৫২৭ জনের। 

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে বগুড়ায় মারা গেছেন ৯ জন। এছাড়া রাজশাহী, নওগাঁ, নাটোর ও জয়পুরহাট জেলায় একজন করে মারা গেছেন। 

বিভাগে এক দিনে সুস্থ হয়েছেন ৭০৫ জন। এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৯ হাজার একজন। একই দিনে হাসপাতালে এসেছেন ২০৫ জন। করোনায় সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১১ হাজার ৭৮০ জন।

শুক্রবার (৩০ জুলাই) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত দৈনিক পরিসংখ্যানে জানানো হয়, ২৪ ঘণ্টায় ৭৯১ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে।

এর মধ্যে ২২৯ জন রাজশাহী জেলার বাসিন্দা। এছাড়া সিরাজগঞ্জে ১৭০, বগুড়ায় ১৩৯, পাবনায় ১১৫, নাটোরে ৮৮, নওগাঁয় ২১, চাঁপাইনবাবগঞ্জে ১৮ এবং জয়পুরহাটে ১১ জনের করোনা ধরা পড়েছে।

এ পর্যন্ত বিভাগে করোনায় প্রাণহানি ঘটেছে ১ হাজার ৩০৩ জনের। এর মধ্যে ২৪ ঘণ্টায় বগুড়ায় ৯ জন এবং রাজশাহী, নওগাঁ, নাটোর ও জয়পুরহাট জেলায় একজন করে মারা গেছেন। এই দিন চাঁপাইনবাবগঞ্জ, পাবনা এবং সিরাজগঞ্জ জেলায় করোনায় প্রাণহানির খবর পাওয়া যায়নি।

এ পর্যন্ত বগুড়ায় ৫৫১ জন, রাজশাহীতে ২৪০, চাঁপাইনবাবগঞ্জে ১৩৮, নওগাঁয় ১১৭, নাটোরে ১১২, সিরাজগঞ্জে ৬১, জয়পুরহাটে ৫০ এবং পাবনায় ৩৪ জন মারা গেছেন।

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top