রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


রামেক করোনা ওয়ার্ডে আরও ১০ জনের মৃত্যু


প্রকাশিত:
১৭ জুন ২০২১ ১৭:৪২

আপডেট:
১৭ জুন ২০২১ ২৩:৫৪

ছবি: রামেক করোনা ইউনিট

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৭ জুন) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ওয়ার্ডে এসব রোগী মারা যান। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাঠানো এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। মৃতদের মধ্যে রাজশাহীর ৭ জন, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও নওগাঁর একজন করে তিন জন মারা গেছেন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে ৪০০ জনের করোনা পরীক্ষা করে ১৬৬ জনের পজিটিভ পাওয়া গেছে। যা সংক্রমণের হারে ৪১.৫০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় আরও ৪৪ জন করোনা আক্রান্ত নতুন রোগী ভর্তি হয়েছেন। হাসপাতালে করোনার জন্য নির্ধারিত ৩০৯ শয্যার বিপরীতে রোগী ভর্তি আছে ৩৫৮ জন। আর নির্ধারিত ২২টি আইসিইউতে ভর্তি আছে ২০ জন করোনা রোগী।

এদিকে মৃত্যু ও সংক্রমণ না কমায় রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় বিশেষ লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে। বুধবার (১৬ জুন) জেলার করোনা পরিস্থিতি সবশেষ বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

তিনি বলেন, জেলায় করোনা পরিস্থিতি এখনও অবনতির দিকে। আক্রান্ত ও মৃত্যুহার এখনও ঊর্ধ্বমুখী। সেজন্য আগামী ২৪ জুন মধ্যরাত পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে।

এরআগে গতকাল বুধবার (১৬ জুন) রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৩ জনের মৃত্যু হয়। মৃত ১৩ জনের মধ্যে রাজশাহীর আটজন, চাঁপাইনবাবগঞ্জের চার এবং কুষ্টিয়ার একজন রয়েছেন। মৃতদের মধ্যে পাঁচজন রোগী করোনা পজিটিভ ছিলেন। আর আটজন উপসর্গে মারা গেছেন।

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top