রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


রামেক করোনা ওয়ার্ডে আরও ৭ জনের মৃত্যু


প্রকাশিত:
২ জুন ২০২১ ১৬:৪৫

আপডেট:
২ জুন ২০২১ ১৬:৫৩

ফাইল ছবি

করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও সাতজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে বুধবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এই সাতজন মারা যান। এদের মধ্যে ৫ জনই মারা গেছেন করোনা সংক্রমণে।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে ৫ জন মারা গেছেন। এ ছাড়া সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন আরও দুজন। হাসপাতালের নীবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) মারা গেছেন দুজন। অন্যরা করোনা ওয়ার্ড ১৬, ২৫, ২৯ ও ৩০ এ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এদের মধ্যে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের তিনজন করে মারা গেছেন। মারা যাওয়া অন্যজনের বাড়ি নাটোর জেলায়। করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রামেক হাসপাতালে এসেছিলেন তারা। সংক্রমণ এড়াতে স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

উপ-পরিচালক আরও বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে এসেছেন ২১ জন। এর মধ্যে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে এসেছেন ৯ জন করে। এ ছাড়া নাটোর, জয়পুরহাট ও পাবনা থেকে একজন করে এসেছেন হাসপাতালে।

বুধবার সকাল ৯টা পর্যন্ত করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রামেক হাসপাতালে ভর্তি রয়েছেন ২২০ জন। আশঙ্কাজনক অবস্থায় আরও ১৭ জন হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় হাসপাতাল ছেড়েছেন ১১ জন।

এর আগে ২৫ মে দুপুর ১২টার পর থেকে ১ জুন দুপুর ১২টা পর্যন্ত রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে ৪৭ জন প্রাণ হারিয়েছেন। এদের অধিকাংশই চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা।

 

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top