রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


রামেক করোনা ওয়ার্ডে মারা যাওয়া ৪ জনই শিবগঞ্জের


প্রকাশিত:
২৭ মে ২০২১ ২০:০৩

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ২০:৩৪

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও চারজন করোনা আক্রান্ত ও উপসর্গ রোগির মৃত্যু হয়েছে। বুধবার রাতে থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘন্টায় তাদের মৃত্যু হয় বলে জানিয়েছেন হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস। তিনি বলেন, মৃতদের মধ্যে চারজনই চাঁপাইনবাবগঞ্জের জেলার শিবগঞ্জ উপজেলার। একজন করোনা শনাক্ত ও তিনজন উপসর্গ নিয়ে মারা গেছে। এদের মধ্যে দুইজন মারা যান আইসিইউতে বাকি দুইজনের মধ্যে ১৬ নম্বর ওয়ার্ডে একজন ও ২৫ নম্বর ওয়ার্ডে একজন করে মারা যান।

ডা. সাইফুল জানান, হাসপাতালের আইসিইউসহ করোনা ওয়ার্ডে মোট ১৭২ জন রোগি ভর্তি রয়েছেন। এদের মধ্যে ৬২ জন করোনা শনাক্ত। আর করোনা আক্রান্তদের মধ্যে আইউসিইউতে রয়েছেন মোট ১৪ জন। এদিকে রাজশাহী বিভাগে করোনাভাইরাসে একদিনে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। বুধবার (২৬ মে) তাঁদের মৃত্যু হয়। এর মধ্যে বিভাগের রাজশাহীতে একজন, সিরাজগঞ্জে একজন এবং বগুড়ায় তিনজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়, বিভাগের আট জেলায় এ পর্যন্ত ৫৩৮ জনের মৃত্যু হলো করোনায়। এর মধ্যে সর্বোচ্চ ৩১২ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। দ্বিতীয় সর্বোচ্চ ৮২ জন মারা গেছেন রাজশাহীতে।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ২৮ জন, নওগাঁয় ৩৮ জন, নাটোরে ২১ জন, জয়পুরহাটে ১১ জন, সিরাজগঞ্জে ২৪ জন এবং পাবনায় ২২ জনের মৃত্যু হয়েছে। বুধবার বিভাগে নতুন ১৪০ জন রোগী শনাক্ত হয়েছেন।

এ দিন বিভাগের ১৩৩ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। বিভাগে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ৪৯৭ জন। এদের মধ্যে ৩১ হাজার ১৫১ জন সুস্থ হয়েছেন। রাজশাহী বিভাগে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ৮২৯ জন কোভিড-১৯ রোগী। 

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top