রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি ২০২১, ১৩ই ফাল্গুন ১৪২৭


বিএসএমএমইউ চিকিৎসকদের ধর্মঘটের হুমকি


প্রকাশিত:
২২ ফেব্রুয়ারি ২০২১ ০৯:২৮

আপডেট:
২৫ ফেব্রুয়ারি ২০২১ ০৫:৪৬

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) অফিস সহায়কের (এমএলএসএস) হাতে ভাইরোলজি বিভাগের এক আবাসিক চিকিৎসক লাঞ্ছিত হয়েছেন। এ ঘটনায় আবাসিকসহ চিকিৎসকরা অবস্থান ধর্মঘট পালন করবেন বলে জানিয়েছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ)।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বিডিএফের সাংগঠনিক সম্পাদক ডা. কাওসার আলম বলেন, আমাদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইরোলজি বিভাগের ফেইজ-বি আবাসিক একজন চিকিৎসক এমএলএসএস কর্তৃক এসাল্ট (লাঞ্ছিত) হয়েছেন। যা অত্যন্ত দুঃখজনক।আজ আমরা রেসিডেন্টসহ (আবাসিক) সব চিকিৎসক বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে অবস্থান ধর্মঘট করব।

তিনি বলেন, আমাদের দাবি লাঞ্ছিতকারীকে গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি দেওয়া হোক। তাকে গ্রেপ্তার না করা পর্যন্ত কোনো রেসিডেন্ট (আবাসিক চিকিৎসক) কাজে যোগদান করবেন না। এটা আমাদের অস্তিত্বের প্রশ্ন। বিশ্ববিদ্যালয় মামলা না করলে, বিডিএফ মামলা করবে বলে জানান ডা. কাওসার।

এ বিষয়ে বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া রোববার (২১ ফেব্রুয়ারি) রাতে ঢাকা পোস্টকে বলেন, ‘ঘটনার দিন আমি ছুটিতে ছিলাম। পরে যখন বিষয়টা জানতে পেরেছি, তখন এ ব্যাপারে পদক্ষেপ নিয়েছি। তাকে কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এরই মধ্যে তার বিরুদ্ধে সাধারণ ডায়েরিও (জিডি) করা হয়েছে। ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। এর মাধ্যমে বাকি কাজগুলো শেষ করা হবে।’

ওই কর্মচারীর বিরুদ্ধে মামলার কোনো প্রস্তুতি আছে কি-না জানতে চাইলে বিএসএমএমইউর ভিসি বলেন, ‘আগে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। তারপর পর্যায়ক্রমে বাকি পদক্ষেপগুলো নেওয়া হবে।’

এদিকে চিকিৎসক লাঞ্ছিতের ঘটনায় আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) আবাসিকসহ সব চিকিৎসকের বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে অবস্থান ধর্মঘট পালন করার কথা রয়েছে। ওই কর্মচারীকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন তারা।

আরপি / এমবি-৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top