রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


১৪৪ টাকা বাড়লো ১২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম


প্রকাশিত:
৪ সেপ্টেম্বর ২০২৩ ০০:৪৯

আপডেট:
৪ মে ২০২৪ ১১:০২

ফাইল ছবি

তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম বেড়েছে। এবার একলাফে সিলিন্ডার প্রতি ১৪৪ টাকা বেড়েছে। দাম বাড়ানোর ফলে চলতি সেপ্টেম্বর মাসে গ্রাহককে ১২ কেজি সিলিন্ডারের জন্য ১ হাজার ২৮৪ টাকা গুনতে হবে।

রোববার (৩ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে। এই দাম আজ থেকেই কার্যকর হবে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

আরও পড়ুন: দেশে ডেঙ্গুতে আরও ১৬ জনের মৃত্যু, ভর্তি ২৬০৮

এতে বিইআরসি চেয়ারম্যান মো. নুরুল আমিন জানান, আগস্ট মাসে ১২ কেজি এলপিজির দাম ছিলো ১ হাজার ১৪০ টাকা। জুলাইয়ে এই দাম ছিলো ৯৯৯ টাকা। এখন বিশ্ব বাজারের সঙ্গে সমন্বয় করে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। ১২ কেজি এলপিজির দাম ১৪৪ টাকা বাড়িয়ে ১ হাজার ২৮৪ টাকা করা হয়েছে। একই সঙ্গে বাড়ানো হয়েছে অন্যান্য ওজনের এলপিজির দামও।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী সাড়ে পাঁচ কেজি বোতলজাত এলপিজির দাম ৫৮৯ টাকা, সাড়ে ১২ কেজির দাম ১ হাজার ৩৩৮ টাকা, ১৫ কেজির দাম ১ হাজার ৬০৫ টাকা, ১৬ কেজির দাম ১ হাজার ৭১২ টাকা, ১৮ কেজির দাম ১ হাজার ৯২৬ টাকা, ২০ কেজি ১ হাজার ১৪০ টাকা, ২২ কেজি ২ হাজার ৩৫৫ টাকা, ২৫ কেজি ২ হাজার ৬৭৫ টাকা, ৩০ কেজি ৩ হাজার ২১০ টাকা, ৩৩ কেজি ৩ হাজার ৫৩১ টাকা, ৩৫ কেজি ৩ হাজার ৭৪৫ টাকা এবং ৪৫ কেজির দাম নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ৮১৫ টাকা।

বিইআরসি জানিয়েছে, কোনো পর্যায়ে নির্ধারিত দামের বেশি এলপিজি বিক্রি করা যাবে না। ভোক্তা পর্যায়ে নতুন এই দাম আজ রোববার সন্ধ্যা থেকেই কার্যকর হবে।

 

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top