রাজশাহী বৃহঃস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি ২০২৪, ১১ই ফাল্গুন ১৪৩০


চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ-ভারত ব্যবসায়ীদের যৌথ সভা অনুষ্ঠিত


প্রকাশিত:
১ সেপ্টেম্বর ২০২৩ ০৪:৪১

আপডেট:
২২ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৩৩

ছবি: যৌথ সভা

বাংলাদেশের আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দর ও ভারতের মহদিপুর স্থল বন্দর দিয়ে আমদানী ও রপ্তানীর গতি বাড়ানো সহ বিভিন্ন সমস্যা সমাধানে বাংলাদশ-ভারত ব্যবসায়ীদের যৌথ বাণিজ্যিক সভা অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার কার্যালয়ের সহযোগীতায় জেলা শহরের টাউন ক্লাব মিলনায়তনে দুই দেশের ব্যবসায়ীদের যৌথ এই সভার আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

এ সময় চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি মো. আব্দুল ওয়াহেদের সভাপতিত্বে যৌথ বাণিজ্যিক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার (রাজশাহী) মনোজ কুমার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রাজশাহী কাস্টমস এক্সাইজ ও ভ্যাট এর যুগ্ম কমিশনার মো. হাসনাইন মাহমুদ, ৫৯ বিজিবি ব্যাটালিয়নের সহকারী পরিচালক মো. জামাল উদ্দিন।

আরও পড়ুন: একদিনে ডেঙ্গুতে আরও ১৭ মৃত্যু, আক্রান্ত ২৩০৮

সভায় দুই দেশের বাণিজ্যে আমদানি রপ্তানি বিষয়ে ব্যাপক আলোচনা করেন, মালদা মার্চেন্ট চেম্বার অব কমার্সের সভাপতি জয়ন্ত কুন্ডু, সাধারণ সম্পাদক উত্তম বাসাক, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্সের পরিচালক কবিরুর রহমান খান, সিনিয়র সহ-সভাপতি মসিউল করিম বাবু প্রমুখ।

সভায় দুই দেশের সম্পর্ক আরও গভীর করতে বিভিন্ন পদক্ষেপের কথা জানান অনুষ্ঠানের প্রধান অতিথি সহকারী হাইকমিশনার মনোজ কুমার।

আর দুই দেশের ব্যবসা বানিজ্য সম্প্রসারণে অবকাঠামোগত উন্নয়ন, পণ্যের ওজনে সঠিকতা, ট্রাক চালকদের নির্বিঘ্নে অবস্থান সহ বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়নের আহ্বান জানান বক্তারা।

এ সময় অন্যান্যের মধ্যে, ভারতীয় সহকারী হাইকমিশনারের সহধর্মিণী রোজী কুমার, টাউন জামে মসজিদের পেশ ইমাম মাহবুবুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের পরিচালনা পর্ষদের  ব্যবসায়ীবৃন্দসহ ভারতের ৩৭ সদেস্যর একটি প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।

এর আগে সকালে চাঁপাইনবাবগঞ্জ টাউন ক্লাবে দুই দেশের যৌথ ব্যবসায় সভা উপলক্ষে আয়োজিত নারী উদ্যোক্তা মেলার উদ্বোধন করেন ভারতীয় সহকারী হাইকমিশনারের সহধর্মিণী রোজী কুমার। মেলায় নারী উদ্যেক্তারা বিভিন্ন পণ্য প্রদর্শন করেন। 

 

 

 

আরপি/এসআর-১৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top