রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


সন্তান জন্মের পর

তিন হাসপাতাল ঘুরে আইসিইউ না পেয়ে অবশেষে মারা গেলেন মা


প্রকাশিত:
১৩ জুন ২০২০ ১৮:২৮

আপডেট:
৩ মে ২০২৪ ০০:৪২

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বারদী উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্রী ইসরাত জাহান উষ্ণ তিন হাসপাতাল ঘুরে আইসিইউ না পেয়ে অবশেষে মারা গেছেন।

শুক্রবার (১২ জুন) সকাল থেকে ঘুরে ঘুরে বিকেল তিনটার দিকে মারা যায় উষ্ণ। এ মৃত্যুর জন্য মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতালকে দায়ী করেছেন নিহত উষ্ণের দুলাভাই বুয়েটের সিনিয়র সহকারী লাইব্রেরিয়ান মো. ইসমাইল হোসেন।

শ্বাসকষ্টের কারণে তার মৃত্যু হয়। করোনায় আক্রান্তের ভয়ে হাসপাতালে তাকে চিকিৎসা দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন স্বজনরা।

নিহত উষ্ণের দুলাভাই বুয়েটের সিনিয়র সহকারী লাইব্রেরিয়ান মো. ইসমাইল হোসেন জানান, উপজেলার বারদী ইউনিয়নের আলমদী গ্রামের ওয়াহিদ ভূইয়ার মেয়ে ও বারদী উচ্চ বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী ইসরাত জাহান উষ্ণ শনিবার (৬ জুন) সিজারের মাধ্যমে মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতালে একটি কন্যা সন্তান জন্ম দেন। বৃহস্পতিবার (১১ জুন) তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়।

পরে তিনি সোনারগাঁয়ের আলমদীর বাড়িতে গেলে শুক্রবার সকালে তার খিচুনি হয়ে মুখ দিয়ে লালা বের হতে থাকে। দ্রুত তাকে পুনরায় মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতালে নিয়ে যায় স্বজনরা। হাসপাতালের চিকিৎসকরা তাকে আইসিইউর দোহায় দিয়ে কোন চিকিৎসা দেয়নি। তারা উষ্ণকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পাঠায়।

ঢামেক হাসপাতালে নেওয়ার পর তার অবস্থার অবনতি হতে থাকে। সেখানে আইসিইউ খালি না থাকায় তাকে একটি বেসরকারি হাসপাতালে নেওয়ার পথে অ্যাম্বুলেন্সে তিনি মারা যান।

মৃত ইসরাত জাহান উষ্ণ বারদী উচ্চ বিদ্যালয় থেকে ২০১৬ সালে ব্যবসায় শিক্ষা শাখা থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। বর্তমানে সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭ কলেজের আওতায় কবি নজরুল বিশ্ববিদ্যালয় কলেজে হিসাববিজ্ঞান বিষয়ে পড়ছিলেন।

ফোনে মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতালের নাম্বারে একাধিকবার যোগাযোগ করা হলে কেউ ফোন রিসিভ করেনি।

 

আরপি/এমএএইচ-০৫

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top