রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


সীমান্ত ঘেঁষে গোলাগুলি, সতর্কাবস্থায় বিজিবি


প্রকাশিত:
৬ জুন ২০২০ ১৬:১৯

আপডেট:
৬ জুন ২০২০ ১৬:২০

ফাইল ছবি

বাংলাদেশ সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলির ঘটনায় বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার তম্ব্রু সীমান্তে সতর্কাবস্থায় রয়েছে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি)। গোলাগুলিতে সীমান্তের এপারে নো-ম্যান্স ল্যান্ড লাগোয়া বাংলাদেশ অংশের রোহিঙ্গা ক্যাম্পে উৎকণ্ঠা ছড়িয়ে পড়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় গোলাগুলির ঘটনার পর রাত থেকে এই সতর্কাবস্থা জারি করে বিজিবির ৩৪ ব্যাটালিয়ন। সবশেষ তথ্য অনুযায়ী এখনো কড়া সতর্কতায় রয়েছে বিজিবি জওয়ানরা।

বিজিবি'র ৩৪ ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ শুক্রবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিষয়ে সূত্রগুলো জানিয়েছে, সাম্প্রতিক সময়ে মিয়ানমার সরকারবিরোধী সশস্ত্র গেরিলা গ্রুপগুলোর সাথে সরকারি বাহিনীর বিচ্ছিন্ন সংঘর্ষ ঘটছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটে বড় ধরনের সংঘর্ষ।

নাইক্ষংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তম্ব্রু সীমান্তের বাজাবুনিয়া প্রাথমিক বিদ্যালয়ের ওপারে ৫ থেকে ৬ কিলোমিটার দূরে রেং মং টিলা এলাকায় দীর্ঘক্ষণ স্থায়ী এ সশস্ত্র সংঘাতে দু'জন নিহত হয়েছে বলে অসমর্থিত সূত্রে খবর পাওয়া গেছে।

এ ঘটনার পর গেরিলা হামলার আশংকায় সীমান্তের ওপারে হাই অ্যালার্ট জারি করে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী- বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। এ অবস্থায় উভয় সীমান্তে উৎকণ্ঠা ছড়িয়ে পড়লে বাংলাদেশ কর্তৃপক্ষও সতর্কাবস্থা জারি করে টহল বৃদ্ধি করে।

তবে বৃহস্পতিবার সংঘটিত ওই ঘটনার পর সীমান্তের দু'পারে শেষ খবর পাওয়া পর্যন্ত নতুন করে আর কোনো ঘটনা ঘটেনি।

স্থানীয় সূত্র জানায়, সীমান্তের এপারে নো-ম্যান্স ল্যান্ড লাগোয়া বাংলাদেশ অংশে একটি রোহিঙ্গা ক্যাম্প রয়েছে। বৃহস্পতিবারের ঘটনার পর এই ক্যাম্পেও উৎকণ্ঠা দেখা দিয়েছে।

 

আরপি/এমএএইচ-০৪

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top