রাজশাহী রবিবার, ২৭শে নভেম্বর ২০২২, ১৩ই অগ্রহায়ণ ১৪২৯


সাবেক ইউএনও ওয়াহিদা খানম হত্যাচেষ্টা মামলার রায় পিছিয়ে- ২০ অক্টোবর


প্রকাশিত:
৪ অক্টোবর ২০২২ ১৭:৪৪

আপডেট:
২৭ নভেম্বর ২০২২ ০৫:৪৯

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার সাবেক ইউএনও ওয়াহিদা খানম হত্যা চেষ্টা মামলার রায় পরিবর্তন করে আগামী ২০ অক্টোবর ঘোষণা করা হয়েছে।

আজ (৪ অক্টোবর) মঙ্গলবার রায় ঘোষণার তারিখ ছিল। বিচারক পরিবর্তন হওয়ার কারণে তারিখ পেছানো হয়েছে। দিনাজপুর আদালত পুলিশের পরিদর্শক মনিরুজ্জামান আজ দুপুরে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান গত ২৬ সেপ্টেম্বর অতিরিক্ত জেলা ও দায়রা জর্জ-৩ বিচারক শ্যামসুন্দর রায় এর আদালতে মামলার যুক্তিতর্ক শেষ হয়। বিচারক ৪ অক্টোবর রায় ঘোষণার তারিখ দিয়ে ছিলেন। কিন্তু অতিরিক্ত জেলা ও দায়রা জর্জ-৩ আদালতের বিচারক পরিবর্তন হয়ে নবাগত বিচারক বেগম সাদিয়া সুলতানা আজ যোগদান করেন। নবাগত বিচারক পুনরায় শুনানি গ্রহণের পর আগামী ২০ অক্টোবর রায় ঘোষণার তারিখ নির্ধারণ করেন।

উল্লেখ্য ২০২০ সালের ২ সেপ্টেম্বর রাতে সরকারি ডাকবাংলা তে ঘোড়াঘাট উপজেলার সাবেক ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী শেখের ওপর হামলার ঘটনা ঘটে। ৩ সেপ্টেম্বর সকাল ৮ টায় তাদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। অবস্থার অবনতি হলে হেলিকপ্টারে ঢাকায় জাতীয় নিউরোসায়েন্স হাসপাতালে নেয়া হয়।

এই ঘটনায় ৩ সেপ্টেম্বর সন্ধ্যায় ইউএন ওয়াহিদা খানমের ভাই শেখ ফরিদ ঘোড়াঘাট থানায় মামলা করেন। ২০ সেপ্টেম্বর তাকে চীফ জুরিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-৭ এর বিচারক ইসমাইল হোসেনের এজলাসে উপস্থিত করা হলে তিনি দায় স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ২১ নভেম্বর দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা ও জেলা গোয়েন্দা পুলিশের ডিবি ওসি ইমাম জাফর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রবিউলের বিরুদ্ধে চাজশিট দাখিল করেন।

আরপি/ এসএডি-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top