রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


কুড়িয়ে পাওয়া কয়েক লাখ টাকা ফেরত দিতে যুবকের মাইকিং


প্রকাশিত:
২১ আগস্ট ২০২২ ০৪:৩৫

আপডেট:
৩ মে ২০২৪ ১২:১৮

সংগৃহিত

ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কে কয়েক লাখ টাকাসহ একটি ব্যাগ কুড়িয়ে পান সৌরভ নামে এক যুবক। পরে সেই টাকার মালিক না পেয়ে তার খোঁজে মাইকিং করায় এলাকায় প্রশংসায় ভাসছেন তিনি।

শনিবার (২০ আগস্ট) শহড়জুড়ে এই মাইকিং করা হয়। সৌরভ ঠাকুরগাঁও শান্তিনগর এলাকার আনোয়ার হোসেনের ছেলে। পেশায় ক্রোকারিজ ব্যবসায়ী।

জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কে রাস্তার পাশে একটি ব্যাগ পড়ে থাকতে দেখেন সৌরভ। কোনো পথচারীর প্রয়োজনীয় ব্যাগ হতে পারে ভেবে সেটি উঠান তিনি। পরে ব্যাগটি খুলে তাতে কয়েক লাখ টাকা দেখতে পান। সেই থেকে টাকার সন্ধানে কেউ আসবে বা মাইকিং করতে পারে ভেবে অপেক্ষায় ছিলেন। কিন্তু ২৪ ঘণ্টা পরও কেউ টাকার সন্ধান করেনি। ফলে পাওয়া যায়নি টাকার মালিককেও। এরপর শনিবার তিনি টাকার মালিকের সন্ধানে এলাকায় মাইকিংয়ে বের হন। এমন ঘটনার পর থেকেই জেলাজুড়ে প্রশংসার জোয়ারে ভাসছেন সৌরভ।

মাইকিং শুনে শহরের ব্যবসায়ী আদম আলী জানান, এই ঘটনা প্রমাণ করে যে, মানবতা এখনো বেঁচে আছে। পৃথিবীতে এখনো ভালো মানুষ আছেন। সৌরভের সার্বিক কল্যাণ কামনা করি। তাকে দেখে সমাজ অনেক কিছু শিখতে পারবে।

শহরের বাসিন্দা আবু সালেহ জানান, সকালে বাসা থেকে বের হয়েই আমি টাকার মালিকের খোঁজে মাইকিং শুনতে পাই। প্রথমে অবাক হয়েছি। তবে, ঘটনাটি অবশ্যই প্রশংসা করার মতো। ধন্যবাদ এই উদ্যোগকে।

এদিকে সৌরভের টাকার মালিকের সন্ধানে মাইকিং নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে তুমুল আলোচনা। অনেকেই সাধুবাদ জানিয়ে স্ট্যাটাস দিচ্ছেন। অনেকেই বিষয়টির প্রশংসা করে মন্তব্য করছেন।

মাইকিংয়ের বিষয়টি তুলে ধরে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন হিমেল নামে এক যুবক। সেখানে সোহেল ঢালি নামের একটি আইডি থেকে কমেন্ট করা হয়েছে, ঈমানদার ব্যক্তি সমাজে আছে বলেই সমাজ তথা পৃথিবী টিকে আছে। সেই পোস্টে মানবতার জয় হোক এমন মন্তব্য করেছেন আরও প্রায় ৫০ জন।

সৌরভ বলেন, ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কে ব্যাগটি পড়ে থাকতে দেখি আমি। পরে ব্যাগটি উঠিওয় তাতে কয়েক লাখ টাকা দেখতে পাই। এই টাকা হতে পারে কারো ব্যবসার মূল পুঁজি, হতে পারে চাকরিরত অফিসের টাকা। অথবা এই টাকাই হতে পারে কারো স্বপ্ন পূরণের উছিলা। তাই ভেবেছি টাকাটি মালিকের কাছে পৌঁছে দেওয়া জরুরি। তাই মাইকিং করে মালিককে খোঁজা হচ্ছে। টাকার মালিক স্টেডিয়ামের সামনে মদিনা মেশিনারিজে এসে আমর সঙ্গে যোগাযোগ করতে পারেন।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, টাকা হারিয়েছে জানিয়ে কেউ এখনো আমাদের কাছে কোনো জিডি করেনি। তাই টাকার মালিকের বিষয়ে এখনই আমরা কোনো সহায়তা করতে পারছি না। তবে, টাকার মালিক খোঁজার এই অভিনব ঘটনাটি প্রশংসনীয়।

ঠাকুরগাঁও সদর উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা (এসিল্যান্ড) শাহারিয়ার বলন, অবশ্যই এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। যুবক সৌরভকে সাধুবাদ জানাই। যে কোনো রকমের প্রশাসনিক সহায়তা প্রয়োজন হলে আমরা তার পাশে থাকব। 

আরপি /এসএডি-৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top