রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


শেরপুরে গোডাউনসহ ২ প্রতিষ্ঠানে আগুন


প্রকাশিত:
১০ আগস্ট ২০২২ ০৫:০৮

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৪:৫৮

ছবি: সংগৃহিত

শেরপুরে গোডাউনসহ দুই প্রতিষ্ঠানে আগুন লেগে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। মঙ্গলবার (৯ আগস্ট) দুপুরে শহরের শহীদ বুলবুল সড়ক এলাকায় রমনা ইলেকট্রনিক্সের গোডাউনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প‌রে খবর পেয়ে ফায়ার সার্ভিস ও জেলা রেড ক্রিসেন্টের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন: ‘আপাতত এলএনজি আমদানিই ভরসা’

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, আজ দুপুর পৌণে দুইটার দিকে রমনা ইলেট্রনিক্সের দুতলায় থাকা গোডাউনে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে গোডাউনে থাকা বিভিন্ন ধরনের ঘড়ি, শিশুদের খেলনা ও ডিজিটাল ঘড়ি তৈরির মেশিন পুড়ে যায়। এছাড়া পাশে থাকা একটি কোচিং সেন্টারও পুড়ে যায়। খবর পেয়ে দ্রুত সময়ের মধ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আধা ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে নেয়।

আরও পড়ুন: ‘এক চীন নীতিতে’ বিশ্বাসী বাংলাদেশ: প্রধানমন্ত্রী

এদিকে, এ ঘটনায় মুহু‌র্তেই আতঙ্ক ছড়িয়ে পড়ার পাশাপাশি উৎসুক শতশত মানুষের ভিড় জমে। পরিস্থিতি সামাল দিতে সদর থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ বছির আহমেদ বাদলের নেতৃত্বে একদল পুলিশ অবস্থান নেয় এলাকা। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নজরুল ইসলাম, ও ব্যবসায়ী নেতারা।

জেলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জাবেদ হোসেন মুহাম্মদ তারেক জানান, দ্রুত সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে নেওয়ায় অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানে ক্ষয়ক্ষতি হয়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ১৫ থেকে ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া প্রায় কোটি টাকার মালামাল উদ্ধার করে রক্ষা করা সম্ভব হয়েছে।

 

আরপি/ এসএইচ- ০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top